করোনা গুজব; সাতক্ষীরায় বিনা চিকিৎসায় ঝরে গেল তরুণ সাংবাদিকের প্রাণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ৩০ ২০২০, ১৪:৪৮

রেজওয়ান উল্লাহ, কলারোয়া(সাতক্ষীরা): সাতক্ষীরার তালায় চিকিৎসার অভাবে আব্দুস সালাম(২৩) নামে এক তরুন সাংবাদিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৯)বিকাল সাড়ে পাঁচটার দিকে তার নিজ বাড়িতে মৃত্যু ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। সে উপজেলার বারুই হাটি গ্রামের সিরাজ মোড়লের পুত্র।

নিহতের পরিবার সুত্রে জানা যায়, গত ২ সপ্তাহ যাবৎ লিভার সিরোসিস(জন্ডিস) রোগের কারনে  রক্তশূণ্যতাসহ কোমরের ব্যাথায় ভুগছিল। গত ২৮ এপ্রিল সকালে মারাত্বক অসুস্থ হয়ে পড়লে তাকে তালা হাসপাতালে নিয়ে আসা হয়।

সেখানে আসলে কর্তব্যরত চিকিৎসক সঙ্গে সঙ্গে সাতক্ষীরা সদর হাসপাতালে রিফার্ড করে দেন। কিন্তু সাতক্ষীরা সদর হাসপাতালে ৭/৮ ঘন্টা বিনা চিকিৎসায় পড়ে ছিল সে । তার পরিবার আরও জানায়, করোনা সন্দেহে ডাক্তাররা তার ধারের কাছেও আসেনি । আজ সকালে ডাক্তারা তাকে বাড়ীতে ফিরিয়ে নিয়ে যেতে বললে, আমরা বিকালে বাড়ীতে নিয়ে এসে দেখি সে মৃত্যুর কোলে ঢলে পড়েছে।

নাম প্রকাশে অনইচ্ছুক স্থানীয় এক সাংবাদিক জানান, আব্দুর ছালাম অসুস্থ হওয়ার পর থেকে পাশের কিছু প্রতিবেশী করোনার ভয়ে কবিরাজি চিকিৎসাও নিতে দেয়নি। সে অসুস্থ হওয়ার পরে সে একজন সাংবাদিক হয়েও হাসপাতালে গিয়ে বিনাচিকিৎসায় মারা গেল। তাহলে সাধারন মানুষ কিভাবে সেবা পাবে সরকারী হাসপাতালে? আব্দুস সালাম ঢাকা থেকে প্রকাশিত “আমার প্রানের বাংলাদেশ”পত্রিকার তালা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন এবং মফস্বল সাংবাদিক ফোরাম তালা শাখার একজন সদস্য ছিলেন।

তার মৃত্যুতে তালা প্রেসক্লাব, রিপোটার্স ক্লাব , মফস্বল সাংবাদিক ফোরাম তালা শাখার নেতৃবৃন্দ তার শোকাহত পরিবারে পাশে গভীর শোক প্রকাশ করেছেন। বুধবার রাতে তার নিজ বাড়িতে জনাযা শেষে দাফন সম্পন্ন হয়।