কক্সবাজার এ চার ইমামের আক্বীদার আলোকে তাওহিদ শিক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৯ ২০১৯, ০০:০২

ইমাম মুসলিম রহ. ইসলামিক সেন্টার, কক্সবাজার এ সপ্তাহব্যাপী “চার ইমামের আক্বীদার আলোকে তাওহিদ শিক্ষা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

মক্কার উম্মুল ক্বোরা প্রবাসী রাবেতা আলম আল-ইসলামীর বিশিষ্ট দাঈ, প্রাজ্ঞ আলেম, বিজ্ঞ গবেষক শাইখ মাওলানা আবু আব্দুর রহমান ওয়ালী উল্লাহ শাওক্বী হাফি. এর অর্থায়ন, তত্ত্বাবধান এবং স্বয়ং প্রশিক্ষক হিসেবেও উপস্থিত থেকে পরিচালিত “চার ইমামের আক্বীদার আলোকে তাওহিদ শিক্ষা ” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সর্বশেষ দরস এক উৎসবমুখর অনুষ্ঠানের মাধ্যমে মারকাজের মসজিদে সমাপ্ত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রশিক্ষক দাঈ, শাইখ মাওলানা ওয়ালী উল্লাহ শাওকী হাফি., বিশেষ অতিথি হিসেবে ছিলেন দৈনিক ইনকিলাব, কক্সবাজার শাখার সম্পাদক, জনাব শামসুল হক, সভাপতি ছিলেন অত্র মারকাজের সদরে মুহতামিম মাওলানা আফসার উদ্দিন এবং সার্বিক তত্বাবধানে ছিলেন মারকাজের প্রতিষ্ঠাতা পরিচালক, হাফেজ মাওলানা সালাহুল ইসলাম।

এতে প্রশিক্ষণে অংশগ্রহণকারী মোট ১১২ জন শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে পরীক্ষার মাধ্যমে বিজয়ী দশজনকে পুরুষ্কৃত করা হয়।
আলহামদুলিল্লাহ এতে আমার চতুর্থ স্থান অর্জন করার সুযোগ হয়। এবং শিক্ষক-শিক্ষিকাদের পক্ষ থেকে প্রশিক্ষকের উদ্দেশ্যে প্রদত্ত শুকরিয়া বক্তব্য পেশ করার সৌভাগ্য হয়।