কওমী স্টুডেন্ট ফোরামের সংবর্ধনা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১২ ২০২০, ১৫:১০

জাতীয় জীবনের উৎকর্ষ সাধনে কওমী শিক্ষার্থীদের অবদান রাখতে হবে; প্রফেসর মো. সালেহ আহমদ


কওমী স্টুডেন্ট ফোরাম, এম.সি. কলেজ, সিলেট এর সংবর্ধনা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকাল ৪ টায় নগরীর হোটেল মেট্রো ইন্টারন্যাশনালে অনুষ্ঠিত হয়েছে।

সহ সভাপতি মুক্তাদির আলম মুখতার ও সাধারণ সম্পাদক আলতাফ হোসেনের যৌথ পরিচালনায় মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন সহ প্রচার সম্পাদক তোফায়েল আহমদ।

ফোরামের সভাপতি হুসাইন আহমদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন এম.সি. কলেজ, সিলেট’র অধ্যক্ষ, প্রফেসর মো.সালেহ আহমদ। এসময় তিনি ফোরামের সদস্যদের একতা, নিয়মানুবর্তিতা এবং কওমী শিক্ষার্থীদের মেধার ভূয়সি প্রসংশা করে ক্যারিয়ার ও শিক্ষা জীবনের সমন্বয় করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা ও অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন এবং জাতীয় জীবনের অগ্রগতি ও উৎকর্ষ সাধনে শিক্ষার্থীদের সুযোগ্য হয়ে গড়ে উঠার আহবান জানান।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- এম.সি. কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ শফিউল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক জনাব মো: জামাল উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক জনাব শাহ মো: জুলফাজলে, লন্ডন ইক্বরা টিভির আলোচক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মাহফুয আহমদ।

অতিথিবৃন্দ বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ দেন এবং সমাজের দায়বদ্ধতার জায়গা থেকে শিক্ষার্থীদের আরো সচেতন হওয়ার অাহবান জানান।

ফোরামের দায়িত্বশীল ও গ্র‍্যাজুয়েটদের মধ্য থেকে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- উপদেষ্টা তারেক হাসান চৌধুরী, সহ সভাপতি আব্দুল ওয়াদুদ বাবর, সহ সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান, প্রচার সম্পাদক কাওছার আহমদ, সহ-অর্থ সম্পাদক আহবাবুর রহমান, সাহিত্য সম্পাদক হাফিয বিন ফজল, সাবেক সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সাবেক সহ সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল হাসান, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুহেল আহমদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ নাসির আহমদ, শফিকুল ইসলাম, জুবায়ের আহমদ, আশরাফ হুসাইন, কামরুল ইসলাম, আশরাফ আলী, হুসাইন মুহাম্মদ ডালিম প্রমুখ।