কওমীতে সর্বপ্রথম অনলাইনে ভর্তি কার্যক্রম চালু করতে যাচ্ছে চট্টগ্রামের নানুপুর মাদ্রাসা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৩ ২০১৯, ১১:৫৬

কাজী শহিদুল্লাহ ওয়াহিদ: দেশের সর্বপ্রথম কওমি মাদ্রাসায় অনলাইনে ভর্তি কার্যক্রম চালু করতে যাচ্ছে জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া নানুপুর (আরবি বিশ্ববিদ্যালয়) চট্টগ্রাম কর্তৃপক্ষ। আধুনিক প্রযুক্তির যুগে অনলাইনে ভর্তির সু-ব্যবস্থা চালু করতে যাচ্ছে এ দ্বীনি প্রতিষ্ঠান।

বাংলাদেশে এই প্রথম কওমি মাদ্রাসার ছাত্ররা ভর্তি হতে পারবে অনলাইনে আবেদনের মাধ্যমে এমনই সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশের ঐতিহ্য বাহী দ্বীনি শিক্ষাকেন্দ্র জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া নানুপুর আগামী বছর হতে এই আইন বাস্তবায়ন হতে পারে বলে একুশে জার্নালকে জানিয়েছেন জামিয়ার শিক্ষা পরিচালক ও সিনিয়র মুহাদ্দিস আল্লামা রফিক হোসাইন।

উল্লেখ্য জামিয়ার প্রধান পরিচালক আল্লামা শাহ ছালাহউদ্দীন (পীর নানুপরী) এর যুগোপযোগী চিন্তাভাবনায় দৈনন্দিন এগিয়ে চলছে জামিয়ার প্রতিটি কাজ তারই ধারাবাহিকতায় জামিয়ায় ইতিপূর্বে চালু হয়েছে বিশেষ কম্পিউটার প্রশিক্ষণ কোর্স পাশাপাশি উচ্চতর হাদিস গবেষণা বিভাগে ছাত্রদের সুবিধার্থে রয়েছে সকল ছাত্রের জন্য জামিয়ার পক্ষ হতে কম্পিউটার।

বর্তমান তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় জামিয়ার এধরণের সিদ্ধান্ত প্রশংসার দাবি রাখে সকল ছাত্রদের সুবিধার্থে এ সিদ্ধান্ত যথার্থ বলে মতপ্রকাশ করে ছাত্ররা।

মাদ্রাসার শায়খুল হাদিস মুফতী কুতুব উদ্দিন বলেন আগামী রমজানের পরে কওমি মাদ্রাসার নিয়ম অনুযায়ী ভর্তি শুরু হলে নতুনভাবে যারা ভর্তি হবে তারা এ সুবিধা পাবেন না। এটা শুধু অধ্যায়নরত ছাত্রদের জন্য প্রযোজ্য।