ওসমানীনগর আল-হেরার একদল তরুণের প্রশংসনীয় উদ্যোগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৬ ২০২০, ০৯:৫২

ওসমানীনগর প্রতিনিধি:

সিলেট জেলার ওসমানীনগর উপজেলার তাজপুর থেকে রাখালগঞ্জ পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার দৈর্ঘ্য সড়কটির দুই পাশে ঝোপঝাড় সৃষ্টি হওয়ায় সাপ, বিচ্ছুর আবাসস্থল হওয়ার পাশাপাশি পথচারির চলাচলে বাধা সৃষ্টি করে। কোথাও গাছ লতা পাতা একদম সড়কের ওপর চলে আসায় এবং ঝোপঝাড়ের কারণে বাঁকের উল্টো দিকে কী আছে, দেখার সুযোগ না থাকায় যানবাহন চলাচল যেমন বিঘ্নিত হয়, তেমনি প্রায়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটে।

এই পরিস্থিতিতে সড়কের দুই পাশকে উন্মুক্ত করে পথচারি ও গাড়ি চলাচলের সুবিধা করে দুর্ঘটনার কবল থেকে বাচানোর পাশাপাশি রাস্থার সুন্দর্য্য বর্ধনের লক্ষ্যে পরিচ্ছন্নতা কর্মসুচি নিয়ে এগিয়ে আসে এলাকার সমাজসেবী সংগঠন আলহেরা ইসলামি সমাজ কল্যাণ সংস্থা বৃহত্তর ভাড়েরা তাজপুর এর একদল তরুণ সমাজসেবী।

দুই দিন ব্যাপি পরিচ্ছন্নতা কর্মসুচির প্রথম দিনে উপস্থিত ছিলেন তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান রব্বানি আল হেরার উপদেষ্টা হাঃ মাওঃ সৈয়দ জুবায়ের আহমদ, মাওঃ ইমদাদুর রহমান, সৈয়দ বুরহান আহমদ, আব্দুল মুনিম, সভাপতি মাওঃ শাকির আহমদ, সহ-সভাপতি আতিকুর রহমান আংগুর, সাধারন সম্পাদক এডভোকেট বদরুল আলম শিপন, সহ-সাধারণ সম্পাদক মাও: মঈনুল ইসলাম, অর্থ সম্পাদক আবু তাহের তুহিন, সহ-অর্থ সম্পাদক হাঃ ইমরান আহমদ, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম জুয়েল, প্রচার সম্পাদক মাওলানা সামছুল ইসলাম সুমন, সহ-প্রচার সম্পাদক জামিল আহমদ, অফিস সম্পাদক ফরিদ আহমদ আফ্রিদি, সদস্য, নুরুল ইসলাম রেজন, তাহিদ আলী, আব্দুল মুমিন, কাওছার আহমদ, রুয়েল আহমদ, জাকির হোসেন, মাসুদ আজাদ, সাদিকুর রহমান সাদেক, মুহিবুর রহমান, সিরাজুল ইসলাম সিজু, পারভেজ আহমদ, সুয়েব আহমদ, জুবেল আহমদ সহ প্রমুখ।

২য় দিন স্বেচ্ছাসেবকদের সাথে উপস্থিত ছিলেন ৩নং ওর্য়াডের মেম্বার এহসানুর রহমান, ২,ও ৩নং ওর্য়াডের মহিলা মেম্বার মোছাঃ নেওয়া বেগম।

তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান রব্বানী বলেন, তাদের এই উদ্যোগ একটি দৃষ্টান্ত। এরকম অনুকরণীয় কাজ সমাজের জন্য অনেক ভালো। অন্যরা এতে উৎসাহিত হবে। আমি আমার পক্ষ থেকে তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই।