ওসমানীনগরে হিন্দু পরিবারের যাতায়াতের জন্য জমি দিলেন যুক্তরাজ্য প্রবাসী হাজী তাজ উল্লাহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৩ ২০২০, ১৪:১৩

আহমদ মালিক, ওসমানীনগর প্রতিনিধি:

মাদ্রাসা প্রতিষ্ঠায় জমি দানের পর কয়েকটি হিন্দু পরিবারের যাতায়াতের জন্য বাড়ির সীমানা প্রাচীর ভেঙে রাস্তা দিলেন যুক্তরাজ্য প্রবাসী হাজী তাজ উল্লাহ।

ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের গজিয়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাজী তাজ উল্লাহ নিজ গ্রাম গজিয়া’য় একটি মাদ্রাসা প্রতিষ্ঠার জন্য কয়েকমাস আগে জমিন দিয়েছেন, চলিত সপ্তাহে পৈলনপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামে বেশ কয়েকটি হিন্দু পরিবার সহ এলাকাবাসী যাতায়াতের রাস্তার জন্য নিজ বাড়ির সীমানার দেয়াল ভেঙ্গে দিলেন।

৩ ফুট পাশ ও ২৪০ ফুট লম্বা এপ্রায় ২ শতাংশ জায়গার দেওয়াল ভেঙ্গে আল্লাহর ওয়াস্তে দান করেছেন।

পৈলনপুর ইউনিয়নের দৌলতপুর একটি অবহেলিত গ্রাম এই গ্রামে হিন্দু পরিবারের লোকজন বেশি বসবাস করেন, গজিয়া ও দৌলতপুর মধ্যখানে বয়ে গেছি খাল (বুড়ি গাং) দৌলতপুর গ্রামবাসীর দাবীতে চলাচল সহজের জন্য এবার এই স্থানে একটি ব্রীজ নির্মান করার জন্য বর্তমান এমপি জনাব মোকাব্বির খান উদ্যোগ নিয়েছেন। ব্রীজ নির্মাণে রাস্তা বড় করার প্রয়োজনে হাজী তাজ উল্লাহ সাহেবের জায়গার বড় প্রয়োজন ছিলো এবং তিনি বিষয়টি বুজতে পেরে নিজ থেকেই নিজের বাড়ির দেয়াল ভেঙ্গে দিলেন রাস্তার জন্য।

দৌলতপুর গ্রামের পক্ষ থেকে সরকারি চাকুরীজীবি মতি লাল দত্ত সহ গ্রামের সবাই জনাব হাজী তাজ উল্লাহ সাহেবসহ উনার ছেলমেয়েদেরকে অশেষ ধন্যবাদ জানান।

সেই সাথে ধন্যবাদ জানান মাননীয় সংসদ সদস্য জনাব মোকাব্বির খান সাহেবকে হিন্দু পরিবারসহ এলাকাবাসী সবার প্রয়োজনে সহজ চলাচলের জন্য দ্রুত একটি ব্রীজ নির্মাণ করে দেওয়ার ব্যবস্থা করবেন।