ওসমানীনগরে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১৪ ২০২০, ১৯:৩১

ওসমানীনগরে হত্যা মামলার এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত ব্যাক্তির নাম জাহেদ মিয়া (৩২)। সে ওসমানীনগর উপজেলার দক্ষিণ রাইকদাড়া (থৈগাঁও) গ্রামের আতিক মিয়ার ছেলে। হত্যা মামলায় পরোয়ানাভুক্ত আসামি হিসেবে প্রায় সাড়ে ৪ বছর ধরে পলাতক থাকার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গতকাল শুক্রবার (১৪ মার্চ) বিকালে ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদ মোবারকের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য গত ২০১৫ সালের জুন মাসের ২৬ তারিখ খুন হন ওসমানীনগর উপজেলার ছিলমানপুর (কাশিকাপন) গ্রামের মৃত নেপুর মিয়ার ছেলে জুবায়ের আহমদ। পরে দক্ষিণ রাইকদাড়া মকসুদ আলীর পুকুরে জুবায়েরের অর্ধ গলিত লাশ পাওয়া যায়। মৃত জুবায়ের আহমদের সাথে আসামি জাহেদ মিয়ার ছোট বোনের প্রেমের সম্পর্কের বিরোধকে কেন্দ্র করে খুন করা হয়। এ ঘটনায় জাহেদ মিয়াকে প্রধান আসামি করে আরো ৬ জনের জড়িত থাকার কথা উল্লেখ করে মামলা করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, জাহেদ ও তার সহযোগীরা মিলে ঈদগাহের সামনে হাত, পা বেঁধে নৃশংস ভাবে মারপিট করে জুবায়ের আহমদকে হত্যা করে এবং তার সঙ্গিদের নিয়ে পার্শ্ববর্তী দক্ষিণ রাইকদ্বারা গ্রামের মকসুদ আলীর পুকুরে তার লাশ গুম করে পালিয়ে যায়।

মামলাটি ওসমানীনগর থানা, পুলিশ ও সিআইডি সিলেট কর্তৃক তদন্ত শেষে অভিযোগ পত্র দাখিল করে। এ হত্যাকান্ডের পর থেকে জাহেদ মিয়া আত্মগোপনে চলে যান।