ওসমানীনগরে নুরুল কুরআন মাদ্রাসার ভিত্তি প্রস্থর স্থাপন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১২ ২০২০, ২১:৩১

সিলেটের ওসমানীনগরের উমরপুর ইউনিয়নের সৈয়দ মান্দারুকা গ্রামে নূরল কুরআন নূরানী মাদ্রাসার ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে নতুন এই মাদ্রাসাটির ভবনের ভিত্ত প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীরীগের সহ-সভাপতি গালাম কিবরিয়া। বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও ভূমিদাতা আব্দুন নূর।

ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে বক্তরা বলেন, নতুন এই মাদ্রাসার ভিত্তি প্রস্থর হওয়ায় অবহেলিত এলাকায় মাদ্রাসা শিক্ষার নুতুন দ্বার উন্মচিত হলো। প্রবাসীর উদ্যোগে মাদ্রাসা স্থাপন হওয়ায় গরিব ও অসহায় শিক্ষার্থীরা ইসলামিক শিক্ষার আলোয় আলোকিত হবে। ব্যক্তি উদ্যোগে মাদ্রাসা ও ভবন নির্মানের প্রস্থুতি নেওয়ায় স্থানীয়রা প্রবাসীর ভূয়সী প্রশংসা করে বলেন, প্রবাসীরা বাংলাদেশে সরকারের পাশাপাশি ভিবিন্ন দিকে উন্নয়ন করে যাচ্ছেন। অবহেলিত এই এলাকায় ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে উদ্যোগ নেওয়ায় বক্তরা প্রবাসী মাদ্রাসা স্থাপন ও ভূমিদাতাকে ধন্যবাদ জানান।

ইউপি সদস্য সৈয়দ মাসুদ আলী, সাবেক ইউপি সদস্য ফজলুল হক, মাওলানা নিজামুল হক, সমাজ সেবক মোঃ জিল্লুল হক, সৈয়দ আজিজুর রহমান, রুবেল মিয়া, যুক্তরাজ্য প্রবাসী আব্দুস শহীদ, মাওলানা সৈয়দ মাহমুদ আলী, কারী সাইফুল ইসলাম, মাওলানা মাহবুব আলী, যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ জীল কদর আলী।