ওসমানীনগরে কাজী বাড়িতে দিন দুপুরে সন্ত্রাসী হামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৩ ২০২০, ১৬:৫০

ওসমানীনগর উপজেলার ৭ নং দয়ামীর ইউনিয়নের দয়ামীর জালালপাড়া কাজী বাড়ি’র ভিটা জোরপূর্বক দখলের পায়তারা করে আসছে দয়ামীর রাইকদাড়া গ্রামের কিছু প্রভাবশালী বখাটে কুচক্রী মহল।

গতকাল ১২-১২-২০২০ইং শনিবার আনুমানিক সকাল ৮ ঘটিকায় দয়ামীর কাজী বাড়িতে পরিকল্পিতভাবে রাইকদাড়া গ্রামের লোকমান, সাদ্দাম, হান্নান, মন্নান, সাহেল, শাহান, কামরুল, শামীম প্রমূখ সহ প্রায় শতাধিক সন্ত্রাসীরা হামলা করে। এ সময় বাড়ির লোকেরা বাধা দিলে এতে তারা আরও ক্ষিপ্ত হয়ে উঠে এবং আরও লোকজন জমা করে লাঠিসোটাসহ দেশীয় অস্ত্র দিয়ে প্রধান গেইট ভেঙে তুলে নিয়ে যায়। তারপর বাড়ির পানি যাওয়ার পথ ভেঙে ফেলে এবং রাইকদাড়া পঞ্চায়েতের শালিসি ব্যক্তিত্ব সোহেল মিয়ার নির্দেশে বাড়ির ভিটা দখলের জন্য মাটি ভরাট করে। পরে চিৎকার চেচামেচি শোনে আশেপাশের লোকজন জমা হয়ে প্রশাসনকে অবগত করে। প্রশাসন আসার সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে পলায়ন করে।

হামলা কালে দেশীয় অস্ত্র হাতে সন্ত্রাসী বাহিনী

ভূমি দখল নিয়ে বিরোধের জের ধরে এর আগেও দয়ামীর কাজী বাড়িতে সন্ত্রাসী হামলার পায়তারা করেছে রাইকদাড়া গ্রামের একদল সন্ত্রাসী বাহিনী। ওই ঘটনায় কাজী পরিবার থানায় অভিযোগ দেয়ায় প্রশাসনের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় কাজী পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকিও দিয়েছে কুচক্রী মহলের সন্ত্রাসী বাহিনী।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রসহ হামলা চালিয়ে কাজী বাড়িতে বাড়ির মেইন ফটক ভেঙে তুলে নিয়ে যায় এবং ভূমি দখলের জন্য জমি ভরাট করে। এদিকে, থানায় অভিযোগ দেওয়ায় আসামিরা ক্ষিপ্ত হয়ে ফের হুমকি দেয়।
স্বাধীন দেশে পেশাদারিত্বের সঙ্গে কাজ করার ক্ষেত্রে এ ধরনের ঘটনা প্রতিবন্ধকতা তৈরি করবে। তাই ভুক্তভোগীরা প্রশাসন ও স্হানীয় গণ্যমান্য ব্যক্তিদের সুদৃষ্টি কামনা করেন যাতে অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে মজলুম এই কাজী পরিবারের লোকদের পৈতৃক ভিটা রক্ষায় সহায়তা করেন।