এসএসসি ও সমমানের ফলপ্রকাশ; পাশের হার ৯৩.৫৮ শতাংশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩০ ২০২১, ১১:৫৮

মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। গতবার ছিল ৮২ দশমিক ৮৭ শতাংশ। সেই হিসাবে এবার পাসের হার বেড়েছে ১০ দশমিক ৭১ শতাংশ। এই হিসাবে এবার পাসের হার বেড়েছে ১০ দশমিক ৭১ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছেন এক লাখ ৮৩ হাজার ৩৪০ জন।

আরো পড়ুন: এসএসসি ও সমমানের ফল জানা যাবে যেভাবে

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় এ ফল প্রকাশ করা হয়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পরীক্ষার ফল প্রকাশ করেন তিনি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পক্ষে এসএসসি ও সমমানের ফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এর মধ্য উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে শুধু এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৯৪ দশমিক শূন্য ৮। মাদরাসা বোর্ডে পাসের হার ৯৩ দশমিক ২২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ১৪ হাজার ১১৩ জন। কারিগরিতে পাসের হার ৮৮ দশমিক ৪৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৫ হাজার ১৮৭ জন।

‏ফলাফল পেতে এখানে ক্লিক করুন