একাত্তরের স্বাধীনতার চেতনা পুনরুদ্ধার করব ইনশাআল্লাহ: ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৪ ২০২০, ১৭:০৫

একাত্তরের স্বাধীনতার চেতনা পুনরুদ্ধারের প্রত্যয় জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকালে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

তাঁর অভিযোগ, সরকারের এখন একমাত্র লক্ষ্য ক্ষমতায় টিকে থাকা। এই পরিকল্পনা বাস্তবায়ন করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারের অভিযোগও তোলেন তিনি।

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর সময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের কেন্দ্রীয় নেতারা। পরে সাংবাদিকদের ফখরুল বলেন, ‘দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। এই বুদ্ধিজীবী দিবসে শপথ নিচ্ছি, সত্যিকারের গণতন্ত্র পুনরুদ্ধার করব।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি চাই। মুক্তিযোদ্ধাদের কথা বলার স্বাধীনতা চাই। আজ শপথ গ্রহণ করতে চাই, একাত্তরের স্বাধীনতার চেতনা পুনরুদ্ধার করব ইনশাআল্লাহ।’

ফখরুল আরও বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করার ফলে তাদের মিয়ানমারে ফেরত পাঠানোর সম্ভাবনা অনিশ্চিত করে ফেলেছে সরকার। তাঁর অভিযোগ, রোহিঙ্গা ইস্যুতে ব্যর্থ হয়ে এখন পেছনের দিকে হাঁটছে সরকার।