উৎসাহ উদ্দীপনার মাধ্যমে শিশু-কিশোরদের ভবিষ্যত গড়ার স্বপ্ন তৈরী করতে হবে: অধ্যাপক আব্দুল কাদির সালেহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ০৩ ২০১৮, ১৯:৪১

একুশে জার্নাল স্পেন : উৎসাহ উদ্দীপনার মাধ্যমে শিশু-কিশোরদের সুন্দর ভবিষ্যত গড়ার স্বপ্ন তৈরী করতে হবে বলে মন্তব্য করেছেন অধ্যাপক আব্দুক কাদির সালেহ।
গতকাল ৩ সেপ্টেম্বর সোমবার ‘সীরাতে মুস্তাকীম বার্সেলোনা’এর ব্যাবস্থাপনায় শিশু-কিশোর ইসলামিক প্রতিযোগীতা-১৮ এর আয়োজন করা হয়।
এই অনুষ্টানের প্রধান অতিথির বক্তৃতাদানকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, এই শিশুরাই আমাদের ভবিষ্যত। প্রতিটি মা-বাবার দায়ীত্ব হচ্ছে এদের লক্ষ্য ও উদ্যেশ্য নির্ধারণ করতে সহয়তা করা। এবং সেই লক্ষ্য অনুপাতে তাদের ভিতর সৃষ্টিশীল অনুভুতি পয়দা করা। কারন রাসুল সা: বলেছেন আল্লাহপাক প্রত্যেক বাচ্চাদের ফিতরতের উপর পয়দা করেছেন কিন্ত্ব মা-বাবাই বাচ্ছাদের ধর্মচ্যুত করে। তিনি সিরাতে মুস্তাকীম বর্সেলোনার এ আয়োজনের অনেক প্রশংসা করে বলেন, প্রবাসে বেড়ে উঠা শিশু-কিশোরদের আদর্শ জীবন গঠণে এধরনের অনুষ্ঠান অত্যন্ত সহায়ক ভুমিকা পালন করবে তাতে সন্দেহ নেই।

বার্সেলোনায় বসবাসরত প্রায় দুই শতাধিক শিশু কিশোরদের মাঝে কোরআন তেলাওয়াত, সুরা, ক্বেরাত ও ইসলামের নানাবিধ গুরুত্বপূর্ণ বিষয়ের উপর প্রতিযোগীতা অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে দুটি পর্বে,সিরাতে মুস্তাকিমের শুরার সদস্য মাওলানা আব্দুল আহাদ ও মাওলানা ইলিয়াছ আহমদের সভাপতিত্বে,শুরার সদস্য হাফেজ মাওলানা আব্দুল কাদির আল মাহদি ,মাওলানা বদরুল হক্ব ও মাওলানা আজমুল ইসলাম সেলিমের সঞ্চালনায় বিষেশ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন প্রবাস বাংলার বিশিষ্ট সাংবাদিক বাদিক জনাব এখলাসুর রহমান,বিষেশ অথিতি ব্যবসায়ি ফিকুল ইসলাম , বিশিষ্ট ব্যবসায়ি মাওলানা রায়হান আহমদ, শাহজালাল জামে মসজিদের সহসভাপতি আলহাজ্ব আব্দুল বাসেত,ফুলতলি মসজিদ বার্সেলোনা সদস্য আব্দুল কাদির প্রমুখ। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিরাতে মুস্তাক্বীম সান্তাকলামা শাখার দ্বায়িত্বশীল মাওলান ইমদাদুল হক্ব, মাওলানা মামুন আহমদ, বার্সেলোনা মহানগর শাখার দায়ীত্বশীল মাওলানা ঈসমাইল আহমদ খান,সাদ উদ্দিন,মাওলানা আব্দুল গফুর ইমরান, মুসলিম কমিউনিটি নেতা রহুল আমিন সহ ভিবিন্ন রাজনিতিক ও সামাজিক নেতৃবন্দ। পরিশেষে প্রতিযোগীদের মাঝে আকর্ষনীয় পুরস্কার ও সনদ বিতরন করা হয় ।