ঈমান বিধ্বংসি শিক্ষা সিলেবাস বাতিল করতে হবে: বাংলাদেশ খেলাফত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২০ ২০২৩, ২১:৩৯

বিতর্কিত সিলেবাস বাতিলের দাবিতে রাজধানীতে খেলাফত আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

কোরআন- হাদীস বিরোধী বিতর্কিত সিলেবাস বাতিলের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছে খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দ। আজ২০ জানুয়ারি শুক্রবার, বাদ জুমা রাজধানীর কামরাংগিরচরে ইসলাম বিরোধী সিলেবাস বাতিলের দবীতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃবৃন্দ এ দাবি জানান। মিছিলের নেতৃত্ব দেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি বলেন বিতর্কিত সিলেবাসের মাধ্যমে নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র এদেশের তাওহীদ জনতা মেনে নিবেনা। সরকার যদি দাবি মানতে ব্যর্থ হয় তাহলে আন্দোলন থামবে নাএবং জনগন সঠিক সময়ে সঠিক জবাব দিবে।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ৯২ভাগ মুসলমানের দে‌শে পাঠ‌্য পুস্ত‌কে ডারউই‌নের মতবাদ দেখ‌তে চায়না । কতিপয় নাস্তিক ব্যতীত সমগ্র সাচ্চা মুসলমান ও গোটা জাতি বিশ্বাস ক‌রে আমরা আদম সন্তান, বান‌রের প্রজা‌তি নয়।

মাওলানা হামিদী বলেন, প‌বিত্র কোরআ‌নে আল্লাহ তায়ালা মানুষ সৃ‌ষ্টির ই‌তিহাস বর্ণনা ক‌রে‌ছেন । আদম (আঃ) ও হাওয়া (আঃ) থে‌কে মানু‌ষের সূচনা । এ বিশ্বাস না থাক‌লে ঈমানহারা হ‌য়ে যা‌বে। পা‌ঠ‌্য পুস্তক থে‌কে ডারউই‌নের বানর থিও‌রি নাস্তিক‌্যবাদ ও হিন্দুত্ববা‌দি পাঠসমূহ বাদ দি‌য়ে সংখ‌্যাগ‌রিষ্ঠ মুসলমা‌নের আক্বীদা বিশ্বাস ও ধর্মীয় নী‌তির সা‌থে সামঞ্জস‌্যপূর্ণ পাঠ‌্যবই প্রণয়‌নের ‌জোর দা‌বি জানা‌ন তিনি।

মুফতি সুলতান মহিউদ্দিন বলেন- ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর সমাজ বিজ্ঞান বইএ নগ্ন ছবি, মুর্তিসহ ডারউইনের বিবর্তনবাদ ও হিন্দুত্ববাদ সংযোজন করে মুসলিম সন্তানদেরকে নাস্তিক বানানোর চক্রান্ত চলছে । এর দ্বারা প্রমাণ হয় আমাদের শিক্ষা ব্যবস্থার তন্দ্রে রন্ধ্রে নাস্তিক্যবাদী একটি মহল ঘাপটি মেরে বসে আছে । ৯২ ভাগ মুসলমানদের বাংলাদেশের পাঠ্য পুস্তকে মন্দিরের ছবি থাকতে পারেনা। বাংলাদেশের ইসলামপ্রিয় তাওহিদী জনতা ইসলাম বিরোধী এই সিলেবাস কিছুতেই মেনে নিবেনা। অবিলম্বে এই সিলেবাস বাতিল করতে হবে। অন্যথায় গণ আন্দোলন সৃষ্টি হবে।

মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী বলেন- পবিত্র কুরআন হাদিসে স্পষ্ট লেখা আছে আদি পিতা হযরত আদম আ. থেকেই মানব জাতির বংশ বিস্তার হচ্ছে। ডারউইনের বিবর্তনতত্ত্ব সম্পুর্ন কোরআন বিরোধী। কোন বিবেকবান মানুষ নিজেকে বানরের জাতি পরিচয় দিতে পারেনা। অবিলম্বে বিতর্কিত সিলেবাস বাতিল করতে হবে। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।