ঈমান ও আমলে উনারাই এ যুগের সুপার পাওয়ার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১৬ ২০২১, ২৩:২৯

সৈয়দ শামছুল হুদা: বাংলাদেশের প্রান্ত থেকে হাজারো সালাম শেকলে হাত বাঁধা ত্যাগি এই মানুষটির প্রতি। হাতে হ্যান্ডকাপ পরালেই কেউ পরাজিত হয়ে যায় না। খুনির বিকৃত মানসিকতার মঞ্চে কারো ফাঁসি হলেই সে বা তাঁরা অপরাধী হয়ে যায় না। সত্য একদিন ভোরের আলোর মতোই ঝলমলে রোদ হয়ে আকাশে উদিত হয়।

বর্তমান বিশ্বে কোন মুসলিম শাসকের প্রথম কাজ হবে পাশ্চাত্য ঘেঁষা শিক্ষাব্যবস্থার মূলোৎপাটন করা। বর্তমান শিক্ষা ব্যবস্থা মুসলিম বিশ্বের সবচেয়ে বড় সমস্যা। এরপর বৈদেশিক মিডিয়া আগ্রাসন থেকে প্রজন্মকে রক্ষা করতে বিকল্প ব্যবস্থা করা। সাংস্কৃতিক দাসত্ব থেকে মানুষকে মুক্ত করা। আমরা আশাবাদী, আফগান থেকেই এর শুভসূচনা হবে ইনশাআল্লাহ।

আজ কতদিন পর আফগানিস্তানের মানুষ বিদেশি অপশক্তি মুক্ত আকাশের নীচে বিচরণ করতে পারছে। একটি নিরাপদ ভূমিতে নির্ভয়ে আল্লাহকে ডাকার সুযোগ পেয়েছে। তাদের অন্তরে কত আপন জন হারানোর বেদনা। কত ক্ষোভ, কত যন্ত্রনা। সবভুলে গিয়ে আজ তাঁরা জাতীয় দায়িত্ব পালনে এটাকেই বড় বড় করে দেখছেন।

দেশের মানুষকে অহেতুক ইসলাম ভীতি থেকে বের হয়ে আসার আহ্বান জানাচ্ছি। আফগান তালেবানদের আচরণ থেকে আপনাদের শিক্ষা নেওয়ার আহ্বান জানাচ্ছি। ইসলাম এমনই। পাশ্চাত্য চশমা খুলে কুরআন সুন্নাহর আলোকে আফগান ভাইদের কাজকে মূল্যায়ণ করতে শিখুন। ভেতরের চাপা ক্ষোভ দূর হয়ে যাবে। মিডিয়ার সবকিছু বিশ্বাস করতে নেই।

দুটি ছবি দেখুন, আর একবার চোখ বন্ধ করে ভাবুন, আফগান মুজাহিদদের সাথে পাশ্চাত্য ও তাদের দোসররা কী জঘন্য ব্যবহার করেছে। অপরদিকে ক্ষমতা হাতে পেয়ে এ মানুষগুলো আজ ইতিহাস সৃষ্টিকারী কী অসাধারণ ব্যবহার করছে। আলহামদুলিল্লাহ।

আফগান মুজাহিদগণ ইসলাম এর শান ও মান রক্ষা করেছে। সাধারণ ক্ষমা ঘোষণার মাধ্যমে ভেতরের সব কষ্টকে দুই পায়ে দলে বীরকদমে সামনে এগিয়ে যাচ্ছে। এটাই ইসলাম। এটাই ইসলামী নীতি ও আদর্শ। ইতিহাসের এই অভূতপূর্ব দৃশ্য দেখে ভালো লাগছে।

বাংলাদেশের মিডিয়ার প্রতি আহ্বান, পরদেশি চশমা খুলে বিবেক ও বিবেচনা শক্তিকে ব্যবহার করে আফগান মুজাহিদের অর্জনকে শ্রদ্ধা করতে শিখুন। স্বজাতির বিরুদ্ধে সামান্য কয়টা পয়সার জন্য অনেক লেখালেখি করেছেন, ইনিয়ে বিনিয়ে মিথ্যা প্রচারণা চালিয়েছেন। আর কত? এবার ফিরে আসুন।

জেনারেল সেক্রেটারি

বাংলাদেশ ইন্টেলেকচুয়াল মুভমেন্ট বিআইএম