ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৫ ২০২০, ১৭:৩৭

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

পতাকা উত্তোলন পরবর্তী সময়ে শোক দিবস উপলক্ষ্যে উপাচার্যের নেতৃত্বে শোক র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি প্রশাসন ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে এসে শেষ হয়। এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য , কোষাধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

র‌্যালি শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে ১৫ আগস্ট শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস. এম আব্দুল লতিফ। এছাড়া বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগ ও সংগঠন এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।