ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করতে সক্ষম হলেই জাতি তাঁদেরকে গ্রহন করবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৯ ২০১৯, ০০:৩৪

ইসলাম একটি স্বয়ং সম্পূর্ণ ধর্ম। পারিবারিক জীবন,সমাজিক জীবন, রাষ্ট্রীয় জীবন,সর্বক্ষেত্রে ইসলামের নীতি আদর্শ আছে। রাষ্ট্রের মাঝে ন্যায়-নীতি, ইনসাফ প্রতিষ্ঠার জন্যে ইসলামী শ্বাসন ব্যবস্থার বিকল্প নেই।

আল্লাহ তা’আলার জমিনে আল্লাহর হুকুম প্রতিষ্ঠার জন্য ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করা অপরিহার্য।
কারণ ইসলামের অনেক বিধান রাষ্ট্র পরিচালনার উপর নির্ভরশীল। ইসলামী হুকুমত ব্যতীত তা বাস্তবায়ন করা অসম্ভব। খেলাফত প্রতিষ্ঠা তখনি সম্ভব, যখন মুসলিমজাতি আল্লাহর
জমিনে আল্লাহর হুকুম প্রতিষ্ঠার জন্য একতাবদ্ধভাবে কাজ করবে।

দুঃখজনক হলেও সত্য বাংলাদেশের ইসলামী দলগুলো আজ একতাবদ্ধ না থাকার কারণে দিশেহারা হয়ে পথ চলছে। তাঁরা কি আদৌ ঐক্যবদ্ধ হতে পারবে?

সময়ের পরিসরে তাঁরা সকলেই ঐক্যবদ্ধতার জয়গান গায়। কিন্তু কখনও তাঁদেরকে ঐক্যবদ্ধভাবে হাল ধরতে দেখা যায়না। এর কারণ হচ্ছে!কেউ তাঁর পদ ও মর্যাদা থেকে বিন্দু মাত্র সরে এসে ঐক্যবদ্ধ হতে ইচ্ছুক নয়।

বিপরিতে তাঁরা একে ওপরের প্রতি কাঁদা ছুড়াছুড়ি করছে। কেহ নিজেদেরকে একমাত্র ইসলামী দল হিসেবে দাবি করছে এবং অন্যদেরকে মুনাফিক আখ্যা দিচ্ছে।কেহ কেহ আবার প্রতিহিংসা মূলক ওপরের দোষ চর্চা করছে।আবার কেহ ঐক্যবদ্ধ হওয়ার আহবান করলে তাঁকে বলা হচ্ছে সে নেতা হওয়ার স্বপ্ন দেখছে। এভাবে চলছে আমাদের কাঁদা ছুড়াছুড়ি মত ন্যক্কারজনক কাজ।

আমাদের এঅবস্থা দেখে বামপন্থিরা হাত তালি দিচ্ছে,হাসা হাসি করছে। বামপন্থিরা আজ ইসলামি রাজনৈতিক দলগুলোকে হাসির পাত্র বানিয়েছে।

আফসোস! আমাদের কি হুশ ফিরবেনা! আজ যখন সমস্ত পরাশক্তি এবং বামপন্থিরা একতাবদ্ধভাবে ইসলামকে ধ্বংশ করার জন্য মরিয়া হয়ে উঠেছে। এমন এক কঠিন মূহুর্তে আমরা দলে দলে বিচ্ছিন্ন হয়ে একে অন্যের প্রতি কাঁদা ছুড়াছুড়ি করছি।

অথচ কোরআন পাকে আল্লাহ তা’আলা বলেছেন, তোমরা আমার রশিকে দলবদ্ধভাবে মজবুত করে ধরো। আমরা আজ মহান আল্লাহর বানী ছেড়ে দিয়ে, বিচ্ছন্ন ভাবে ছুটা ছুটি করছি। সে জন্যই আজ আমরা অন্ধকার থেকে আলোর দিশা খোঁজে পাচ্ছিনা। পরাধীনতার লানত আমাদের ঘারে চেপে বসেছে।

যেদিন ইসলামী দলগুলো একতাবদ্ধভাবে এক প্লাটফর্মে আসবে সেদিন জাতি তাঁদেরকে সাদরে গ্রহন করে নিবে ইনশাআল্লাহ!

তবেকি পারবে ইসলামী দলগুলো জাতিকে ঐক্যবদ্ধ একটি প্লাটফর্ম উপহার দিতে⁈ হ্যাঁ সম্ভব! তবে এর জন্য কিছু ত্যাগ স্বীকার করতে হবে।

এক. একপ্লাটফর্ম তৈরি করতে হলে,সমস্ত দলগুলো ভেঙ্গে, নতুন সুত্রে দল গঠন করতে হবে এবং যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে চেয়ারম্যান নিযুক্ত করে,ঐক্যবদ্ধভাবে একটি প্লাটফর্ম কাজ করতে হবে।

দুই. দলগুলো না ভাঙ্গলেও সকলে মিলে জোটবদ্ধ হয়ে একটি প্লাটফর্ম তৈরি করতে হবে এবং যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে চেয়ারম্যান নিযুক্ত করতে হবে। তবেই জাতি আপনাদের গ্রহন করবে।

ঐক্যবদ্ধতার বিকল্প নেই। যার বাস্তব দৃষ্টান্ত হল ‘হেফাজতে ইসলাম’ একটি প্লাটফর্ম। যে দলটিকে আজো পরাশক্তি এবং বামপন্থিরা শিংহের ন্যায় ভয় পায়। হেফাজতের ভয়ে আজো কেঁপে উঠে পরাশক্তির ভিত। এর মূল কারণ হচ্ছে হেফাজত হলো সকল ইসলামী দলের একটি ঐক্যবদ্ধ প্লাটফর্ম।

অন্তত দ্বীনের জন্য হলেও কলহ বিদ্বেষ থেকে বেরিয়ে এসে একতাবদ্ধ হন! জাতি তাকিয়ে আছে আপনাদের দিকে! কবে উপহার দিবেন এ জাতিকে রাজনৈতিক ময়দানে ঐক্যবদ্ধ একটি ইসলামী রাজনৈতিক প্লাটফর্ম। সেদিন জাতি আপনাদের লাল গালিচার মাধ্যমে সাদরে গ্রহন করে নিবে,ইনশাআল্লাহ!

বিদ্র: এখানে কেউ গণতন্ত্রকে টেনে আনবেন না। আমি গণতন্ত্রকে ব্যতি রেখে আমার মনের ভাবনাটুকু ব্যক্ত করেছি।

লেখক: শিক্ষার্থী,হাটহাজারী মাদরাসা, চট্টগ্রাম।