ইংল্যান্ডে করোনা ভাইরাসে আরো ১০জনসহ মোট ২১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৪০

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৪ ২০২০, ২৩:০২

একুশে জার্নাল লন্ডন: করোনা ভাইরাস মহামারীতে যুক্তরাজ্যে আরো ১০ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ১১৪০ ছাড়িয়েছে।

আজ শনিবার এনএইচএস ইংল্যান্ড এ তথ্য নিশ্চিত করেছে। আর সব মিলিয়ে যুক্তরাজ্যে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ জনে।

জানা গেছে, করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর নিহতদের সকলেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

মৃত্যুবরণকারী সকলের বয়স ৬০ উর্ধ্বো ছিল এবং সকলেই বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন।

জানা যায়, মৃত ব্যক্তিরা লন্ডন, বার্মিংহাম এবং লিসেস্টারসহ ইংল্যান্ডের আশেপাশের এলাকার।

ইংল্যান্ডের চিফ মেডিকেল প্রফেসর হুইটি বলেছেন, মৃত্যুর সংখ্যা বৃদ্ধি অনেকের উদ্বেগের কারণ হয়ে দাঁড়াবে।

তিনি দেশের জনগণের উদ্দেশে বলেন, জীবন বাঁচানোর জন্য এবং সবচেয়ে ঝুঁকিপূর্ণদের সুরক্ষার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণের চেষ্টা করছি।

এছাড়াও তিনি আক্রান্তদের বন্ধু এবং পরিবারগুলোর প্রতি “আন্তরিক সমবেদনা” জানিয়ে বলেছেন, ভাইরাসটির বিস্তার কমাতে “আমাদের প্রত্যেকেরই ভূমিকা পালন করতে হবে”।

এর আগে প্রানঘাতী করোনা ভাইরাসে আরও এক ব্রিটিশ বাংলাদেশীর মৃত্যু হয়েছে গত ১৩ই মার্চ শুক্রবার। শুক্রবার স্থানীয় সময় সকাল ৬ টায় বাঙালী অধ্যূষিত হোয়াইট চ্যাপেলের রয়েল লন্ডন হসপিটালে তিনি মৃত্যূবরণ করেন।

জানা যায়, গত এক সপ্তাহ আগে ৬৬ বছর বয়সী ঐ ব্যক্তির করোনা ভাইরাসের পরীক্ষার ফলাফল ইতিবাচক আসে। তারপর দীর্ঘ এক সপ্তাহ হাসপাতালে মৃত্যুশয্যায় থেকে না ফেরার দেশে পারি জমান তিনি। মৃতের পরিবারের পক্ষ থেকে এমনটাই নিশ্চিত করা হয়েছে।

এদিকে মৃতের পরিবারের কেউ ভয়ে গণমাধ্যমের সাথে কথা বলতে চাইছে না। তার কারণ, জানাজানি হয়ে গেলে হয়তো তাদেরকেও আইসোলেটেড করে দেয়া হতে পারে।

মৃত ব্যক্তি সিলেটের গোলাপগঞ্জের বাগিরঘাট এলাকার বাসিন্দা ছিলেন। তিনি গত ৬ মাস আগেও বাংলাদেশ ভ্রমণে গিয়েছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত এ পর্যন্ত দু‘জন বাংলাদেশী মারা গেছেন। এর আগে গত ৯ মার্চ ম্যানচেষ্টারের একটি হাসাপাতলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যূবরণ করেছিলেন প্রথম বাংলাদেশী কোন ব্যক্তি।