আশুলিয়ায় বিপুল পরিমাণের ত্রাণ সামগ্রী জব্দ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০২ ২০২০, ১১:১১

মোঃইয়াসিন, সাভার(ঢাকা): আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের নয়ারহাট গণবিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের দুটি রুমে মজুদ রাখা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ত্রাণ সামগ্রী জব্দ করেছে সাভার উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (১ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা।

এর আগে একইদিন বিকেলে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের গণ বিদ্যাপীঠ স্কুলের দুইটি কক্ষ হতে এসব চাল উদ্ধার করা হয়।জব্দকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ৪৯ টি শুকনো খাবার বস্তা ও ১০ কেজি করে চাউলের ৫২ টি প্যাকেট। শুকনো খাবারের মধ্যে রয়েছে, চাল ১০ কেজি, মসুর ডাল ১ কেজি, আয়োডিন যুক্ত লবণ ১ কেজি, চিনি ১ কেজি, চিড়া ২ কেজি ৫০০ গ্রাম, নুডুলস ৫০০ গ্রাম, সয়াবিন তেল ১ লিটার। সকল পণ্যর নেট ওজন ১৬.৫০০ কেজি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই স্কুল থেকে ভিজিএফের ৪০ বস্তা চাল সহ জনগনের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী উদ্ধার করা হয়। এই চাল সহ সকল সামগ্রী মূলত ঈদের আগে বিতরণ করার জন্য দেওয়া হয়। চেয়ারম্যান বরাবর চাল পাঠানোর ৩ কার্যদিবসের মধ্যে এসব চাল বিতরণের নিয়ম রয়েছে। কিন্তু তা তিনি করেননি।

তিনি আরও জানান, পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান জানিয়েছেন তিনি চাল আত্মসাৎ কিংবা অসৎ উদ্দেশ্যে মজুদ করে রাখেননি। তবে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হবে। নোটিশের যথাযথ উত্তর দিতে না পারলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে পাথালিয়া ইউনিয়ন চেয়ারম্যান পারভেজ দেওয়ানের সাথে যোগাযোগের করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।