আল্লামা জুনায়েদ বাবুনগরীর ইন্তেকালে আল্লামা মাহমূদুল হাসানের শোক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১৯ ২০২১, ১৫:১২

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, চট্টগ্রাম হাটহাজারী মাদরাসার শাইখুল হাদিস আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান ও বেফাকের সভাপতি, মজলিসে দাওয়াতুল হকের আমির আল্লামা মাহমূদুল হাসান।

আল্লামা মাহমুদুল হাসান শোকবার্তায় বলেন, হাদিসে রাসুলের নিবেদিত খাদেম, উম্মাহর দরদি ব্যক্তিত্ব, একজন আবেদ, যাহেদ ও বুজুর্গ ছিলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী। তার ইন্তেকালে আমাদের অঙ্গনে গভীর শূন্যতা তৈরি হয়েছে, আল্লাহ তায়ালা তার উত্তম বিনিমঢ দান করেন।

আল্লামা মাহমূদুল হাসান আরও বলেন, তার কর্মমুখর জীবনের সবচেয়ে বেশি সময় কেটেছে হাদিসে রাসুলের দরসে। প্রচণ্ড মেধাবী ও প্রজ্ঞাবান মুহাদ্দিস ছিলেন তিনি। তার দরসে হাদিসের সুনাম-সুখ্যাতি দেশ-বিদেশে স্বীকৃত। এছাড়াও তার দরস গ্রন্থাকারে ব্যাপক সমাদৃত।

তিনি উপমহাদেশের বরেণ্য শাইখুল হাদিস ও যুগশ্রেষ্ঠ মুহাদ্দিস আল্লামা ইউসুফ বিন্নুরী রহ.-এর সরাসরি শাগরেদ ছিলেন। সৌভাগ্যক্রমে আমিও হযরত ইউসুফ বিন্নরীর শাগরেদ।

আল্লামা বাবুনগরী দেশ মানবতা ও ইসলামের কল্যাণে নিবেদিত উল্লেখ করে আল্লামা মাহমূদুল হাসান বলেন, দেশব্যাপী তার ছাত্র-শাগরেদ ও অসংখ্য গুণগ্রাহী রয়েছে, আছে ভক্ত অনুরক্ত ও শুভাকাঙ্ক্ষী।

তিনি দেশের নানাপ্রান্তে ওয়াজ, মাহফিল ও বয়ানের মাধ্যমে মানুষকে কল্যাণের পথে আহ্বান করেছেন। উম্মাহর দরদি এই ব্যক্তিত্বকে আল্লাহ তায়ালা কবুল করুন।

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি আল্লামা বাবুনগরীর জন্য ওলামায়ে কেরাম, ছাত্র-শিক্ষক ও দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন আল্লামা মাহমূদুল হাসান। আল্লামা বাবুনগরীর শোকসন্তপ্ত পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।