আলোচিত ৯ মাসের শিশু ধর্ষণকারীর আদালতে আত্মসমর্পণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ৩০ ২০১৯, ১৯:২৮

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় আলোচিত ৯ মাসের শিশু ধর্ষণের ঘটনার ছয়দিনের মাথায় আদালতে আত্মসমর্পণ করেছে ধর্ষক মোজাম্মেল।

৩০ শে জুন রবিবার সকাল ১০ টার দিকে চট্টগ্রাম জেলা দায়রা জজ আদালতে ধর্ষক নিজে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করেন এবং দুপুর ১২ টায় শুনানি শেষে তাকে কারাগারে প্রেরণ করে আদালত।

প্রসঙ্গত,গত ২৫ জুন দুপুরে ৯ মাস বয়সী আপন ভাতিজিকে ধর্ষণের চেষ্টা করে মোজাম্মেল। উপজেলার পূর্ব ফরহাদাবাদ খাস মোহাম্মদ তালুকদার বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার পরদিন ঐ শিশুর মামা মোহাম্মদ বাবর আলী বাদী হয়ে মোজাম্মেলের বিরুদ্ধে ফটিকছড়ি থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু ঘটনার বেশ কয়েকদিন পার হলেও ধর্ষক মোজাম্মেলকে গ্রেপ্তার বা আইনের আওতায় আনতে ব্যর্থ হয় স্থানীয় প্রশাসন। এতে ক্ষুদ্ধ হয়ে ধর্ষককে গ্রেপ্তারে ২৪ ঘন্টার আল্টিমেটামও দেন স্থানীয় সাংসদ নজিবুল বশর মাইজভাণ্ডারী। এরইমধ্যে ঘটনার ছয়দিনের মাথায় আজ আদালতে আত্মসমর্পণ করে ধর্ষক মোজাম্মেল।

এদিকে, ভিকটিম শিশু’র মামা মামলার বাদী মোহাম্মদ বাবর আলী তার ভাগনির অবস্থা এখনও আশঙ্কাজনক বলে জানিয়েছেন।

অন্যদিকে, ৯ মাস বয়সী শিশু ধর্ষণের ঘটনায় ধর্ষক মোজাম্মেলের দৃষ্টান্ত মূলক শাস্তি ও ফাঁসির দাবি করেছেন শিশুটির পরিবার ও এলাকাবাসী।

তাঁরা বলেন, যে নরপিশাচ ৯ মাসের আপন ভাতিজিকে ধর্ষণ করতে পারে সে কখনো মানুষ হতে পারে না, সে অমানুষ। সমাজে তার বেঁচে থাকার অধিকার নেই বলে দাবী বিক্ষুব্ধ এলাকাবাসী।

এছাড়া, এসব নরপিশাচদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা গেলে ভবিষ্যতে অন্যকেউ এরকম ন্যাক্কার জনক ঘৃণিত কাজ করার সাহস পাবে না বলে মত সচেতন মহলের।