আমেরিকার বিখ্যাত ‘টাইম ম্যাগাজিনে’ বাংলাদেশী আলেম মুফতী লুৎফুর রহমান ক্বাসিমীর জীবনী প্রকাশ 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১১ ২০২২, ০০:৩৭

আমেরিকা থেকে প্রকাশিত বহুল প্রচারিত ও জনপ্রিয় ম্যাগাজিন ‘টাইম ম্যাগাজিন’। বিশ্ববিখ্যাত এ ম্যাগাজিনে বিভিন্ন ক্যাটাগরীতে বর্ষসেরা প্রভাবশালী ব্যক্তিত্বের নাম প্রকাশ করে।সামাজিক ও ধর্মীয় পরিমণ্ডলে ব্যাপক অবদান রাখায় বাছাইকৃত ব্যক্তিত্বদের তারা সম্মাননা প্রদান ও জীবনী প্রকাশ করে থাকে। পর্বভিত্তিক সারা বিশ্ব থেকে ১০০ জন প্রভাবশালী নেতার সাফল্য তুলে ধরে।সে ধারাবাহিকতায় টাইম ম্যাগাজিনের নভেম্বর সংখ্যায় জরিপের এই পর্বে উঠে এসেছে বাঙালী আলেমের নাম।

সেই বাংলাদেশী আলেম সিলেটের কৃতি সন্তান মুফতী মাওলানা হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমীর নাম তাদের তালিকায় যুক্ত হয়েছে। টাইম ম্যাগাজিন মুফতী লুৎফুর রহমান ক্বাসিমীকে মুসলিম কমিউনিটি লিডারশীপ এওয়ার্ড প্রদান করেন এবং তাঁর জীবনের সাফল্যগাথাঁ নিয়ে স্বতন্ত্র ফিচার প্রকাশ করে।

নিউইয়র্কের মুসলিম কমিউনিটিতে ইসলামের আদর্শ প্রচার ও আর্থ সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখছেন তিনি।বহুমুখী সেবামূলক কাজের স্বীকৃতি দিয়ে টাইম ম্যাগাজিন তাঁকে নিয়ে জীবনী প্রকাশ করায় বর্হিবিশ্বে বাংলাদেশের সুনাম বয়ে এনেছেন তিনি।

তাছাড়া আন্তর্জাতিক অঙ্গনে ইসলামের শান্তির বার্তা ও হেদায়তের আলো ছড়িয়ে দিতে মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী অনন্য ভূমিকা রাখছেন।

সমাজসেবক, রাজনীতিবিদ ও নিউইয়র্কের কমিউনিটি নেতা মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী বিশ্বনাথ উপজেলার রাজনগর গ্রামের কৃতি সন্তান। সুদূর আমেরিকায় অবস্থান করে ইসলাম, মানবতা, দেশ ও সমাজের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। হাফেজ মাওলানা মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী বাংলাদেশ খেলাফত মজলিসের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি।

তিনি কর্মজীবনের পাশাপাশি যুক্তরাষ্ট্রে ইসলামের প্রচার ও প্রসারের কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন। তাঁর হাতে অসংখ্য নন মুসলিম ইসলামের ছায়াতলে এসেছেন ।যুক্তরাষ্ট্র প্রবাসী মুফতী ক্বাসিমী ইতোমধ্যে নিজের মেধা, যোগ্যতা, কর্মদক্ষতার গুনে পরিচিত অর্জন করেছেন বিশ্বময়। তার অবদানে সূদুর আমেরিকার মুসলিম কমিউনিটি আলোকিত হয়েছে।