আমিরাতে ঈদুল ফিতর: শত বেদনায় হাসিখুশিতে প্রবাসী বাঙ্গালীরা!

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ১৫ ২০১৮, ০৬:১২

সাব্বির বিন আকবর: উন্নত বিশ্বের অন্যতম দেশ সংযুক্ত ইউনাইটেড আরব আমিরাতে মুসলিম সমাজের ধর্মীয় উৎসব এর অন্যতম উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপন সুষ্টভাবে সম্পন্ন হয়েছে।

আরব আমিরাত এর ধর্ম মন্ত্রণালয় কর্তৃপক্ষের দেওয়া নির্ধারিত সময় সকাল ৫:৪৫ এ সুষ্ট, ও সুশৃঙ্খলার সাথেই বিভিন্ন ঈদগাহ এবং মসজিদে তা সম্পন্ন হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন একুশে জার্নাল এর দুবাই প্রতিনিধি।

উত্তপ্ত মরুভূমির সূর্যোদয়ের প্রচণ্ড তীব্রতা এবং নানান জটিলতা থাকলে ও ইউরোপ, আমেরিকা, সহ পৃথিবীর বিভিন্ন দেশের মুসল্লিদের উপচে পরা ভির, এবং আল্লাহু আকবার এর ধ্বনিতে মুখরিত ছিলো আরব আমিরাতের প্রতিটি ঈদগাহ ময়দান।

পবিত্র ঈদগাহ এ পৃথিবীর বিভিন্ন দেশের হাজারো নাগরিকদের আগমন ঘটলে ও কোন ধরনের উশৃঙ্খলা কিংবা অপ্রীতিকর ঘটনা চোঁখে পরেনি।

পুরো ঈদগাহজুড়ে সুশৃঙ্খলের পরিবেশ পূর্ব থেকেই বিদ্যমান থাকলে ও ইমারজেন্সি নিরাপত্তা যথা: ডাক্তার, এম্বুলেন্স, আইন শৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তা ছিলো চোঁখে পরার মতো।

ঈদগাহ এর সম্মানিত শায়েখদের দেওয়া খুৎবা শুনতে আরবদের পাশাপাশি আযমীদের ও গভীর মনোযোগী হতে দেখা গেছে ।

ফ্যামিলি মেম্বার্সদেরকে বঙ্গোপসাগর এর ওপারে রেখে আরব সাগরের এপারে এসে পবিত্র ঈদুল ফিতর কেমন কাটালেন জানতে চাইলে, ঠাকুরগাঁও র এক প্রবাসী বলেন।
উত্তপ্ত মরুভূমিতে ঈদের জামাত অত্যন্ত আনন্দের সাথেই আদায় করলাম। ঈদগাহে এমন সুন্দর পরিবেশের ব্যবস্থার জন্য তিনি দুবাই শাসকের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পরিশেষে বিশ্বের বিভিন্ন প্রান্তে নির্যাতিত মুসলিম উম্মাহের শান্তি কামনায় মোনাজাত পরিচালনার মাধ্যমে সমাপ্তি হয়।
প্রেস বিজ্ঞপ্তি।।