আবু ত্ব-হা আদনানসহ ৪ জনের নিখোঁজের ঘটনায় খেলাফত মজলিসের উদ্বেগ প্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১৭ ২০২১, ০০:০৪

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান, তাঁর ২ সফর সঙ্গী ও গাড়ীর চালকসহ নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ নিখোঁজ ব্যক্তিদের তাঁদের পরিবারের কাছে অক্ষত অবস্থায় ফেরত দেওয়ার আহ্বান জানিয়েছে খেলাফত মজলিস।

বুধবার (১৬ জুন) এক বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা ইসহাক বলেন, দেশে মানুষের জান-মাল ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। কে কখন কোথা থেকে গুম হয়ে যাবে তার কোন নিশ্চয়তা নেই। জুলুম, নির্যাতন, গুম ও হত্যা একটি নিয়মিত বিষয়ে পরিণত হয়েছে। এ ক্ষেত্রে বর্তমানে আলেম-ওলামা ও ইসলামী ব্যক্তিত্বদের নিশানা করা হয়েছে।

তিনি বলেন, আবু ত্ব-হার পরিবারের ভাষ্যমতে, প্রায় ৬ দিন আগে গত বৃহস্পতিবার রংপুর থেকে ঢাকা আসার সময় আবু ত্ব-হা আদনান তার ২ সফর সঙ্গী ও গাড়ীর চালকসহ নিখোঁজ রয়েছেন। কিন্তু সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোন উত্তর পাওয়া যাচ্ছে না। নিখোঁজ ব্যক্তিদের পরিবার-পরিজন আজ ভীষণভাবে উদ্বিগ্ন হয়ে তাদের ফেরার অপেক্ষা করছে।

আরো পড়ুন: অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে কথা বলায় আবু ত্ব-হা আদনানকে নিখোঁজ করা হয়েছে: ভিপি নুর

তিনি আরও বলেন, সরকার এসব গুমের ঘটনার দায় এড়াতে পারে না। দেশের নাগরিকরা গুম হয়ে যাবে আর সরকার, প্রশাসন কিছু জানবে না, কিছু করবে না তা হতে পারে না।

মাওলানা ইসহাক বিবৃতিতে আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ নিখোঁজ ৪ ব্যক্তিকে অবিলম্বে অক্ষত অবস্থায় তাদের পরিবারের কাছে ফেরত দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।