আপত্তিকর এমন কী বললেন আল্লামা আহমদ শফী?

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৩ ২০১৮, ০৯:০৯

আব্দুর রহমান কফিল: আল্লামা আহমদ শফী আপত্তিকর এমন কী বললেন, যে কারণে কিছু দ্বীনি ভাইদের গায়ে আগুন লেগে যাওয়ার উপক্রম হলো?

“আমি আওয়ামীলীগ হয়ে গেলেও আপত্তি নাই”। শুধু এই কথাটুকু তো শায়খ বলেন নি। শুধু এই অংশকে ফলাও করে প্রচার করে তাঁর বিরোদ্ধে কেনো আধাজল খেয়ে মাঠে নেমেছেন ভাই! আগে-পরের কথা প্রচার করছেন না কেনো!

আল্লামা শাহ আহমদ শফী তাঁর বক্তব্যে বলেছেন, “অনেকে অনেক বাজে পরামর্শ দিয়েছে, বিরোধিতা করেছে, শেখ হাসিনা সেসব কথা শুনেন নি। আমাকে দেওয়া ওয়াদা তিনি রেখেছেন, কওমী স্বীকৃতি দিয়েছেন। আমি শেখ হাসিনার শোকরিয়া আদায় করছি।”

“অনেকে বলে আমি আওয়ামীলীগ হয়ে গেছি- ‘কমবখত’ (দুর্ভাগা), মিথ্যে কথা বলছো। উনি আমাকে মহব্বত করে স্বীকৃতি দিয়েদিছেন। আমিও আওয়ামীলীগ হই নি। ওটা আপনাদের ভুল ধারণা। কথাবার্তা বলছেন, সত্য-মিথ্যা যাচাই করে বলবেন। কী করে বলছেন, আমি আওয়ামীলীগ হয়ে গেছি! তবে আওয়ামীলীগ হয়ে গেলেও কোনো আপত্তি নেই। আওয়ামী লীগের মধ্যে এমন এমন মানুষ আছেন, যারা দ্বীনকে ভালোবাসেন, আমাদেরকে মোটা অঙ্কে মাদরাসায় সাহায্য করেন, মোটা অঙ্কের সাহায্য। সে জন্য ইনি আওয়ামীলীগ, উনি বিএনপি? এসব অপপ্রচার করে আল্লাহর কাছে কী জবাব দেবেন।”

ঠাণ্ডা মাথায় একটু ভাবুন, এখানে কী আছে আপত্তির?

(সংবর্ধনার ব্যাপার ভিন্ন। এটাকেও আমি সম্পূর্ণ নেতিবাচক ভাবে দেখছি না। এর ইতিবাচক দিকও আছে। যেমন আছে নেতিবাচক কিছু দিক। তবে আপাতত এটা নিয়ে আমি কোনো কথা বলছি না। আরেকটি কথা, আমি স্বীকৃতির বিষয়ে এখনো আগের অবস্থানেই আছি।)

আল্লামা শাহ আহমদ শফী হাফিযাহুল্লাহ। আমার উস্তাদ। আমার শায়খ। আমার মুরব্বী। তাঁর সম্পর্কে কিছু বলতে হলে আমাকে হিসেব করেই বলতে হবে।

-আব্দুর রহমান কফিল (আবির সাবিল)
প্রাবন্ধিক, সমাজসেবক