আদালতে খুন একটি দুর্ঘটনা মাত্র : মাহবুব-উল- আলম হানিফ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ১৬ ২০১৯, ১৯:৫৪

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির এক নেতা সংবাদ সম্মেলন করে বলেছেন, কুমিল্লায় আদালতে ছুরিকাঘাতে নিহতের ঘটনায় সরকারের পদত্যাগ করা উচিত। অথচ এটি ছিলো একটি দুর্ঘটনা মাত্র। তারা কোন মুখে এসব কথা বলেন? এসব বলার আগে আয়নায় নিজেদের চেহারাটা একটু দেখে নিন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপু‌রে রাজধানীর বঙ্গবন্ধু এভি‌নিউ‌য়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার কারান্তরীণ ও গণতন্ত্র পুনরুদ্ধার দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, কুমিল্লার আদালতে ঘটে যাওয়া খুনের ঘটনাটি ছিল একটি বিচ্ছিন্ন ঘটনা। আদালতে তারা দুজন ছিলেন ফুফাতো-মামাতো ভাই। তারা একই মামলার আসামি ছিলেন। এটি একটি দুর্ঘটনা। আবেগের বশে একটা দুর্ঘটনা ঘটে গেছে।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০০৮ সালে আপনারা যখন ক্ষমতায় ছিলেন, তখন ঝালকাঠিতে আদালতে বোমা হামলা করে বিচারককে হত্যা করা হয়েছে, গাজীপুরের আদালতে বোমা মেরে ১২ জন আইনজীবীকে হত্যা করা হয়েছে, তখন আপনাদের সরকার কী করেছে? ব্রিটিশ একজন হাইকমিশনার হজরত শাহজালাল (রহ.)-এর মাজারে গেলে তাঁর ওপর বোমা হামলা করেছেন, একজন বিদেশি নাগরিককে পর্যন্ত নিরাপত্তা দিতে পারেননি। আবার খুব বড় বড় গলায় এখন বলেন, ব্যর্থতার জন্য সরকারের পদত্যাগ করা উচিত। আপনাদের লজ্জা হওয়া উচিত, ২০০৮ সালের নির্বাচনে জনগণ আপনাদের আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। আপনাদের শিক্ষা হয়নি।