আজান নিয়ে চট্টগ্রাম ক্লাব সভাপতির আপত্তিকর বক্তব্যের তীব্র প্রতিবাদ খেলাফত মজলিসের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২৩ ২০২২, ২০:২৯

সম্প্রতি চট্টগ্রাম নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকার একটি জামে মসজিদে উচ্চস্বরে আজান বন্ধের ঔদ্ধত্যপূর্ণ দাবি করেছেন চট্টগ্রাম ক্লাব সভাপতি নাদের খান ও তার স্ত্রী হাসিনা খান। তাদের এই ঔদ্ধত্যপূর্ণ দাবির বিরুদ্ধে তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মহানবী হযরত মুহাম্মদ স: আজানের প্রচলন যখন শুরু করেছেন তখন থেকেই তা উচ্চ স্বরেই দেওয়ার ঘোষণা দিয়েছেন। মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে আজানের স্বর নিচু করার দাবি মূলত ইসলামের এই বিধানের সাথে ঔদ্ধত্য প্রদর্শনের শামিল। রাত-মধ্যরাতে উচ্চস্বরের গানের আসর, পার্টি ও ফটকা ফুটানোর বিরুদ্ধে এদের কোন বক্তব্য থাকে না। কিন্তু ইসলামের সুমধুর আজানের ধ্বণিতে তাদের গায়ে জ্বালাপোড়া শুরু করে!

আজানের শব্দ একমাত্র অপছন্দ শয়তান ও তার দোষরদের হতে পারে, কোন মুসলমানের নয়। উচ্চস্বরে আল্লাহর বড়ত্ব ও মহত্ব প্রকাশ করলে কারো যদি গায়ে লাগে তাহলে তার জায়গা এদেশে নয়। প্রকাশ্যে এমন বক্তব্যের জন্য আমরা নাদের খান ও তার স্ত্রীকে ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানাচ্ছি। নতুবা ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে প্রশাসনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।