আগামীকাল থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী জামেয়া মাদানিয়া’র ৪৫তম ইসলামী মহাসম্মেলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৩ ২০২০, ১৪:০৭

মুজাহিদে মিল্লাত প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. প্রতিষ্ঠিত জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার সিলেটের ২ দিনব্যাপী ৪৫তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে।রবিবার ফজরের পর আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই সম্মেলন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।মাদ্রাসাও সেজেছে বর্ণিল সাজে।। চতুর্দিকে সাজ সাজ রব ও উৎসবের আমেজ পরিলক্ষিত হচ্ছে।মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও স্থানীয়দের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে।জামেয়া মাদানিয়ার বার্ষিক সম্মেলনে দেশ-বিদেশের ইসলামিক স্কলারগণ উপস্থিত হবেন বলে জানা গেছে।

বার্ষিক সম্মেলন উদ্বোধন ও জুমআ পূর্ব আলোচনা করবেন জামেয়া রাহমানিয়া আরাবিয়া মুহাম্মদপুর ঢাকার প্রিন্সিপাল শায়খুল হাদীস মুফতী মাহফুজুল হক।

সম্মেলনে আল্লামা শায়খ আসগর হুসাইন, শায়খুল হাদীস আল্লামা সাইফুল ইসলাম ইউ.কে,শায়খুল হাদীস আল্লামা আহমদ আলী, মুফতি আবুল হাসান, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা মুহাম্মাদ মামুনুল হক সহ দেশবরেণ্য ওলামায়ে কেরাম বয়ান পেশ করবেন।

জামেয়া মাদানিয়ার বার্ষিক ইসলামী মহাসম্মেলন সফল করতে সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহবান জানিয়েছেন জামেয়ার পরিচালক মাওলানা সামীউর রহমান মুসা।