অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি জনবিরোধী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৫ ২০১৯, ২০:১০

বাংলাদেশ এনার্জি রেগুলেটর কমিশন (বিইআরসি) কর্তৃক গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর।

শুক্রবার বিকাল ৩টায় বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এক সভায় বক্তারা বলেন, বাজেটের কারণে একদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে, অন্যদিকে গড়ে ৩২.৮ শতাংশ গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত দেশবাসীর উপর ‘মরার উপর খাঁড়ার ঘা’। গ্যাসের মূল্যবৃদ্ধির প্রভাবে পণ্যের দাম আরো লাগামহীন হয়ে উঠবে।

আইএবি সিলেট মহানগর সভাপতি নযীর আহমদের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি হাফেজ মাওলানা মাহমুদুল হাসানের সঞ্চালনায় সভায় নেতৃবৃন্দ আরো বলেন, গ্যাস সঞ্চালন ও বিতরণ কোম্পানীগুলো লাভে থাকা সত্ত্বেও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক ও গণবিরোধী।

সূত্রমতে, তিতাসে প্রতিমাসে সাড়ে ১২ শতাংশ গ্যাস চুরি হয়। সরকার তা বন্ধে কার্যকর ব্যবস্থা না করে এর দায় জনগণের উপর চাপিয়ে দিচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন, মহানগর সহ-সভাপতি ক্বারী মাওলানা আব্বাস উদ্দিন, ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, জয়েন্ট সেক্রেটারি হাফেজ মাওলানা আসআদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন, সহকারী সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মতিউর রহমান খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মনির হোসেন, সহকারী প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ এমদাদুল হক, দপ্তর সম্পাদক জাবেদ আহমদ, সহকারী দপ্তর সম্পাদক হাফেজ মহসিন আহমদ, সহকারী অর্থ সম্পাদক মাওলানা মাসুম আল নোমান, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা আব্দুস শহীদ, সহকারী প্রশিক্ষণ সম্পাদক হাফিজ ইব্রাহিম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মোফাজ্জল আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা ক্বারী সালেহ আহমদ খুবাইব, আইন বিষয়ক সম্পাদক মাওলানা আলী আসগর, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মো. মাইদুল ইসলাম জুয়েল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. আরিফুর রহমান, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মাইনুদ্দিন, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক মো. মনির হোসেন, সদস্য আব্দুল করিম, ফজলুল হক মাওলানা মো. রবিউল ইসলাম প্রমুখ।