“অবিলম্বে সকল প্রকার বিচার বহির্ভুত হত্যাকান্ড বন্ধ করতে হবে”

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৩ ২০২০, ২২:৩২

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বলেছেন- দেশ আজ চরম অব্যবস্থাপনার মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। গুম-খুন ও বিচার বহির্ভুত হত্যাকান্ড দিনদিন বেড়েই চলছে। গত কয়েকদিন আগে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মাদ রাশেদকে নির্মমভাবে বিচার বহির্ভূতভাবে পুলিশি হত্যার কথা উল্লেখ করে তিনি আরো বলেন- একজন মেজর হয়েও যখন জীবনের নিরাপত্তা নেই, তখন সাধারণ মানুষের অবস্থা কতটা উদ্বেগজনক তা সহজেই অনুমেয়। তিনি এই ন্যাক্কারজনক হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবি জানান।

কেন্দ্রীয় সভাপতি তার বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রীর ভারত বিষয়ে দেয়া ” ভারতের উন্নয়ন মানে আমাদের উন্নয়ন, আমাদের উন্নয়ন মানে ভারতের উন্নয়ন। আমাদের বিজয় মানে ভারতের বিজয় ” বলে যে বক্তব্য দিয়েছেন তার তীব্র সমালোচনা করে বলেন – লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা, দেশের একটি দায়িত্বশীল পর্যায় থেকে এমন নির্লজ্জ তাবেদারী কোন ভাবেই গ্রহনযোগ্য নয়।

তিনি আরো বলেন, দেশে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। লাখ লাখ মানুষ পানির নিচে বসবাস করছে। গৃহহীন হয়ে মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। সরকারের পক্ষ থেকে বানবাসী মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ সহযোগিতা পৌচাচ্ছে না।

বাংলাদেশ ইসালামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে শাখা সভাপতি কে.এম ইমরান হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরিউক্ত কথাগুলো বলেন।

মুহাম্মদ জাফর উল্লাহ শারাফাতের পরিচালনায় উক্ত প্রোগ্রামে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মনির হোসাইন।
ঢাকা মহানগরী উত্তর সভাপতি আজিজ উল্লাহ আহমদী, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এবিএম শহিদুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এনায়েত রাব্বি একরাম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন রমনা থানা শাখার সভাপতি আনিসুর রহমান, জামিয়া রহমানিয়া মাদ্রাসা শাখা সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান, তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার সাবেক সভাপতি মুহাম্মদ শিবলী সাদিক, রমনা মডেল স্কুল শাখার সভাপতি মুহাম্মদ সালমান প্রমুখ।