অবশেষে কোয়ারেন্টাইনে সিলেটের সাবেক মেয়র কামরান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১৯ ২০২০, ২০:৪৬

দীর্ঘ একমাস যুক্তরাজ্যে অবস্থানের পর দেশে ফিরে কোয়ারেন্টাইনে না গিয়ে মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান। তখন থেকেই গণমাধ্যমসহ বিভিন্ন মহলের সমালোচনার মুখে পড়েন কামরান।

এমন সমালচনার মুখে অবশেষে নিজের ভুল স্বীকার করে হোম কোয়ারেন্টাইন শুরু করেছেন তিনি। একই সঙ্গে তিনি জানিয়েছেন- এখন থেকে হোম কোয়ারেন্টাইনে থাকবেন এবং ঘর থেকে বের হবেন না।

বিদেশফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হলেও তা মানেননি কামরান। অবশ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কামরানের দাবি, হোম কোয়ারেন্টাইনের বিষয়ে সরকারি নির্দেশনার কথা তিনি জানতেন না।

এক মাসের যুক্তরাজ্য সফর শেষে গত ১৫ মার্চ দেশে ফেরেন তিনি। এরপর ১৭ মার্চ তিনি মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান। বুধবার (১৮ মার্চ) সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষের অনুষ্ঠানেও যোগ দেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর আলোচনা-সমালোচনা শুরু হয়।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে নগরের ছড়ারপাড়ার নিজ বাসায় অবস্থান করছেন কামরান। আর কোনও সামাজিক বা রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেবেন না জানিয়ে তিনি বলেন, ‘লন্ডন থেকে গত ১৪ মার্চ সিলেট বিমানবন্দরে আসি। ওই সময় বিমানে আমাকে একটি হলুদ কার্ড দেয় স্বাস্থ্য তথ্যের জন্য। সেটি আমি পূরণ করে দেই। সিলেট বিমানবন্দরেও আমাকে চেকআপ করা হয়। তখন তারা আমাদের বলেনি যে সরকারের নির্দেশনা রয়েছে বিদেশ থেকে এলে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনকি এ বিষয়ে আমি নিজেও জানি না। না জানার কারণেই আমি দলের অনুষ্ঠানে যোগ দিয়েছি। বিষয়টি জানার পর থেকে আমি ঘরে আছি। কোনও অনুষ্ঠানে যাচ্ছি না।’