অপহৃত আব্দুল্লাহ মায়মুন এর খোঁজ মিলেনি এখনো

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৮ ২০১৯, ০৭:৩৪

একুশে জার্নাল ডেস্ক: অপহরণের তিন দিনেও খোঁজ মিলেনি সিলেটের মেধাবী আলেম আব্দুল্লাহ মায়মুনের।
পরিবারের পক্ষ থেকে সম্ভব্য সকল চেষ্টা করা সত্বেও এখনো সন্ধান মিলেনি মাওলানা আব্দুল্লাহ মায়মুনের।
চরম আশংকা নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন তার পরিবার।

এদিকে মেধাবী আলেম আব্দুল্লাহ মায়মুন উদ্ধার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সিলেটসহ সারাদেশের আলেম উলামা। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে প্রতিবাদের ঝড়।

রাহাত আহমেদ চৌধুরী লিখেন-‘মাওলানা আব্দুল্লাহ মায়মুন একজন আলেম,ইলমে নববীর বাহক। মুহাদ্দিস, হাদীসে রাসূলের শিক্ষক। মুফতী, শরয়ী সমাধান দানকারী। একজন লেখক, সমাজের অন্যায় তুলে ধরেন। দীর্ঘদিন থেকে তিনি শিক্ষকতার মহান পেশায় জড়িত। তাঁর হাতে গড়ে উঠছে জাতির শ্রেষ্ট সন্তানেরা। দু’দিন হলো তাকে অপহরণ করা হয়েছে। কুচক্রী মহল তাকে তুলে নিয়েছে। এখনও কোন সন্ধান পাওয়া যায়নি। তাঁর পক্ষে আওয়াজ তুলুন। দেশের আলেম সমাজ, বিশেষ করে সিলেটের আলেম সমাজ এগিয়ে আসুন। কওমী মাদরাসার এই রত্নকে ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধভাবে আওয়াজ তুলুন। আপনাদের আওয়াজই মুফতী আমীনি রহ. এর গুম হওয়া সন্তানকে ফিরিয়ে এনেছিল। আপনাদের এই দ্বীনি ভাইকে হাদীসের মসনদে আবার ফিরিয়ে আনার চেষ্টা করুন। টগবগে এই যুবক, প্রতিভাবান এই শিক্ষককে ফিরিয়ে আনার জন্য রাজপথে কিছু একটা করুন।

বিশেষ করে আব্দুল্লাহ মায়মুন ভাইয়ের সহপাঠী, বন্ধুমহল,সুহৃদ,শিক্ষক,শুভাকাঙ্ক্ষী ও ছাত্রদের আহবান করছি আপনারা অনলাইনে মায়মুন ভাইকে ফিরিয়ে আনার আওয়াজ ছড়িয়ে দিন। অফলাইনে আপনারা হাতে হাত রেখে দাঁড়ান। আপনাদের এই ভাইকে আপনাদের সামনে নিয়ে আসার জন্য আন্দোলন করুন। মনে রাখবেন, আপনি যদি দেখেন আপনার কোন ভাইকে সে যেখানেরই হয় না কেন, গুম করা হচ্ছে,নির্যাতন করা হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে, আর আপনি এর জন্য কিছুই না করেন,তবে নিশ্চিত থাকুন আপনিই হবেন পরবর্তী শিকার! আসুন একসাথে আওয়াজ তুলুন।’

প্রখ্যাত আলেম চিন্তক মাওলানা সাইমুম সাদী বলেন,
‘আবদুল্লাহ মায়মুন, একজন আলেম, মুফতি, মুহাদ্দিস। তাকে সন্ত্রাসীরা অপহরণ করেছে ঢাকা সিলেট হাইওয়ে থেকে। অপহরণের স্টাইল দেখে মনে হচ্ছে প্রফেশনাল কিডন্যাপারদের কাজ এটা।
আমরা এই আলেমকে ফেরত চাই। প্রশাসন আন্তরিক হলে খুব দ্রুত উদ্ধার হওয়ার কথা।’

প্রাবসী লেখক রশীদ জামীল বলেন-‘ একটি জলজ্যান্ত মানুষ নাই হয়ে আছে তিনদিন হয়েগেল! কোনো হদিস নাই! ফেইসবুক ছাড়া কোথাও কোনো কথাও নাই! প্রশাসন জেগে ঘুমায় নাকি ঘুমে হাতড়ায়; কে বলবে!’

মিডিয়া ব্যাক্তিত্ব মাওলানা মুফতি শামছুদ্দোহা বলেন-‘
আবদুল্লাহ মায়মুন, একজন আলেম, মুফতি, মুহাদ্দিস। তাকে সন্ত্রাসীরা অপহরণ করেছে ঢাকা সিলেট হাইওয়ে থেকে। আমরা এই আলেমকে ফেরত চাই।’

উল্লেখ্য, গত ৫ মার্চ মঙ্গলবার রাত সাড়ে দশটায় ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি সড়কে ফিল্মি স্টাইলে সিলেটের মেধাবী আলেম মাওলানা আব্দুল্লাহ মায়মুনকে অপহরণ করা হয়।

জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার লতিফপুর গ্রামের মাওলানা মাহমুদ হোসাইনের ছেলে মাওলানা আব্দুল্লাহ আল মাইমুন তার স্ত্রী জগন্নাথপুর উপজেলার শ্রীধরা পাশা গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মাওলানা সালাউদ্দিন মনসুর’র কন্যা যুক্তরাজ্য প্রবাসী সরিফা নুসরাত তাইবা(২০) কে নিয়ে সিলেট থেকে প্রাইভেট কার ঢাকা (মেট্রো-গ ১২-২২৩৪) যোগে মামার বাড়ি পাশ্ববর্তী জেলা মৌলভীবাজারে রায়পুর (মামরকপুর) যাওয়ার সময় পথিমধ্যে গ্যাস নেওয়ার জন্য আউশকান্দি গ্যাস পাম্পে থামেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাম্পের কিছুদূর যাওয়ার পরপরই একটি হাইএস গাড়ি প্রাইভেট কারের গতিরোধ করে। এসময় ৪/৫ জন অস্ত্রধারী গাড়ি থেকে নেমে প্রাইভেট কার ভাঙচুর করে। এবং কারে থাকা লন্ডনী কন্যার স্বামী মাওলানা আব্দুল্লাহ আল মাইমুনকে গাড়ির জানালা ভেঙে টেনে বের করে নেয়া হয় তারপর একই কায়দায় প্রাইভেট কার চালক আব্দুর রহিমকেও অস্ত্রের মুখে জিম্মি করে গাড়িতে তোলে। এসময় পেছনের সিটে থাকা মায়মুনের লন্ডনী স্ত্রী দরজা খুলে দ্রুত বের হয়ে দৌড়ে স্থানীয় আউশকান্দি বাজারের একটি বাসায় আশ্রয় নেন।

খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ও শেরপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় স্থানীয় চেয়ারম্যান ও সাংবাদিকদের উপস্থিতিতে নবীগঞ্জ থানা পুলিশ মেয়েকে উদ্ধার করে নবীগঞ্জ থানায় নিয়ে যায়। এঘটনার পর থেকে নবীগঞ্জ থানা পুলিশ ও হবিগঞ্জ ডিবি পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা অপহরণকারীদের চিহ্নিত করতে স্থানীয় সিএনজি গ্যাস পাম্পের সিসি টিভির ফুটেজসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেছে।