অতিরিক্ত দামে সয়াবিন বিক্রি, কুড়িগ্রামে ৩ ব্যবসায়ীকে জরিমানা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৫ ২০২২, ১৮:৪১

রোকন সরকার, কুড়িগ্রাম: অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে বাজার তদারকির বিশেষ অভিযানে কুড়িগ্রাম শহরের ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৫ মার্চ) দুপুরে কুড়িগ্রাম শহরের আদর্শ পৌর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম এবং সদর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, কুড়িগ্রাম জেলা শহরের আদর্শ পৌর বাজারে শনিবার দুপুরে তদারকি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা দাম ঘষে তুলে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে নূর স্টোরকে ১০ হাজার টাকা, বোতলের তেল ঢেলে খোলা তেল হিসেবে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে শিরিন স্টোরকে ১০ হাজার টাকা এবং তেলের বোতলের গায়ের দাম ঘষে তুলে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে নুরজামান কাঁচামালকে এক হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্যে সতর্ক বার্তা জানিয়ে দেওয়া হয়েছে।নিত্যপণ্যের মূল্য নিয়ে যেকোনো ধরনের কারসাজির বিরুদ্ধে আমাদের এই অভিযান আরও কঠোর হবে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।