স্বাস্থ্য বিভাগের ভয়াবহ ব্যর্থতায় করোনা ভয়াবহ রূপ নিচ্ছে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৬ ২০২১, ২২:০৪

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ও দেশের স্বাস্থ্যব্যবস্থা ঠিক না থাকায়, ব্যর্থ হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আর এই কারণে স্বাস্থ্যমন্ত্রীর আরো অনেক আগেই পদত্যাগ করা উচিত ছিল।

তারা বলেন, করোনার সংক্রমণ ক্রমেই বাড়ছে। বাড়ছে আইসিইউ-এর চাহিদাও। কিন্তু দেশের ৩৫ জেলায় এখনও আইসিইউ নেই; যা একটি দেশের জন্য ভাল সংবাদ নয়। এক বছর আগে প্রধানমন্ত্রী সকল জেলায় আইসিইউ স্থাপনের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় সকল জেলায় আইসিইউ স্থাপনে ব্যর্থ হয়েছে।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতায় করোনা পরিস্থিতি ভয়াবহতার দিকে এগোচ্ছে। অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যুও জন্য সরকারের অবহেলা দায়ী। তারা বলেন, সরকার যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে, তখন দেশের প্রত্যেক জেলা সদরের হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা ও হাইফ্লো নেজাল ক্যানুলা না থাকা চরম লজ্জাজনক।

তারা বলেন, বিশেষ করে গত দেড় বছর ধরে যখন সারা দেশে করোনা মহামারি চলছে, তখন করোনা রোগীর প্রধান প্রতিরক্ষা যেখানে অক্সিজেন। সময় পেয়েও সেটা নিশ্চিত করতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা। করোনা মহামারিতে যখন পুরো বিশ্ব এগিয়ে যাচ্ছে, সেক্ষেত্রে বাংলাদেশ অনেক পিছিয়ে রয়েছে।