প্রস্তাবিত বাজেট জনগণের কল্যাণে করা হয়নি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৫ ২০২১, ২২:২৭

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী বলেছেন, ২০২১-২২ সালের প্রস্তাবিত বাজেট গতানুগতিক ও ঋণনির্ভর। করোনা পরিস্থিতিতে বাজেটে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বাড়ানো হয়েছে। এ বাজেট জনগণের কল্যাণে করা হয়নি।

তিনি আরও বলেন, ৬ লক্ষ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেটে ২ লাখ ২৫ হাজার ২৪ কোটি টাকার বিশাল এ ঘাটতি বর্তমান পরিস্থিতিতে পূরণ করা সম্ভব নয়। এছাড়াও ৩ লক্ষ ৩০ হাজার কোটি টাকার রাজস্ব আদায়ের যে লক্ষমাত্রা ধরা হয়েছে তা কোনোভাবেই অর্জন করা সম্ভব নয়। সম্ভাবনাহীন অপরিকল্পিত বাজেট পেশ না করে বাস্তবভিত্তিক দেশের উন্নয়নে পরিকল্পিত বাজেট গ্রহণ করতে হবে।

তিনি অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দ্বীর্ঘ সময় শিক্ষা প্র্র্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে আগামী প্রজন্ম মাদক, নেশা, গেমসসহ বিভিন্ন অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে যা দেশ ও সমাজের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনছে।

মাওলানা জালালী ইসলামী নেতৃবৃন্দকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে গ্রেফতারকৃত সকল নেতা কর্মী ও আলেম উলামাদের নিঃশর্ত মুক্তি দেওয়ার আহবান জানান।

তিনি আজ সকালে পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্র্র্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

কেন্দ্র্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলালের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, কেন্দ্র্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন, মাওলানা সাব্বির আহমদ উসমানী, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন প্রমূখ।

সভায় সংগঠনের নিয়মতান্ত্রিক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সারাদেশের শাখাগুলোর প্রতি আহ্বান জানানো হয়।