ওসমানীনগরে টিকা গ্রহণে ‍আগ্রহ বাড়ছে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০১ ২০২১, ১০:৫২

আহমদ মালিক,ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর উপ স্বাস্থ্য সেবা কেন্দ্রে সাধারণ মানুষের মাঝে করোনার টিকার রেজিস্ট্রেশন ও টিকা গ্রহণে ব্যাপক আগ্রহ বেড়ছে।

বিশেষ করে টিকা গ্রহণের বয়সসীমা ২৫ বছরে নামিয়ে আনার সাথে সাথে উপজেলার শহর ও গ্রাম‍াঞ্চলে রেজিস্ট্রেশনে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে।

দেশে দিন দিন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। করোনার সংক্রমণ কমিয়ে আনতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে।

ইতোমধ্যে সরকার ৫ জুলাই করোনার টিকা পেতে নিবন্ধনের বয়সসীমা ৩৫ বছর ও ২৯ জুলাই ২৫ বছরে নামিয়ে আনা হয়েছে।

বিভিন্ন শ্রেণীর পেশাজীবি কয়েকজন মহিলা বলেন এতদিন বয়সের বেড়াজালে টিকার রেজিস্ট্রেশন করতে না পারলেও এখন ঘরে বসে রেজিস্ট্রেশন করেছেন।

জানতে চাইলে তারা বলেন, টিকা আরো আগে নিতে চেয়েছিলেন। কিন্তু বয়সসীমার কারণে পারেননি। এবার টিকা নিতে পারবেন বলে অনেকটা স্বস্তি বোধ করছেন। বয়স কমানোর ফলে তাঁদের মতো উপজেলার আরো অনেকের মধ্যেই রেজিস্ট্রেশন ও টিকা গ্রহণের আগ্রহ বেড়েছে।

উপজেলায় ইতোমধ্যে করোনার ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশনে অনেক সামাজিক সংগঠন এগিয়ে এসেছে। এসব সামাজিক সংগঠনের পক্ষ থেকে ভ্যাকসিনে আগ্রহী ব্যক্তিদের ফ্রি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করে দেয়া হচ্ছে।

যেসব সংগঠন ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছে তাদের মধ্যে নাবিহা কম্পিউটার , আবির টিশার্ট প্রিন্টিং ,ইব্রাহিমপুর আদর্শ সমবায় সমিতি ,হযরত শাহ তাজ উদ্দিন রঃ সমাজ কল্যাণ সংস্থা , চেতনা ৭১ যুব সং,আলহনাফ শিল্পী গোষ্ঠী ,বাংলাদেশ ২ লন্ডন অনলাইন টিভি চ্যানেল, ওসমানীনগর উপজেলা যুবলীগ, উদ্দীপ্ত যুব সংঘ,নাইস মিডিয়া, দৈনিক ওসমানীনগর অনলাইন পত্রিকা, ওসমানীনগর উপজেলা অনলাইন প্রেসক্লাব,বুরুঙ্গা সমাজ কল্যাণ সংস্থা ও বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাষ্টের সদস্য যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির পরিচিত মুখ আসক আলী তালুকদার এর ব্যক্তিগত উদ্যোগে মা কম্পিউটার & ফটোস্ট্যাট ইব্রাহিমপুরে ফ্রী ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের কাজ চলছে।

এছাড়াও আরো বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনীতিবিদরা ব্যক্তিগতভাবে অনেকে ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, উপজেলায় দিন দিন করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এই অবস্থায় সচেতন থাকার পাশাপাশি করোনার ভ্যাকসিনই একমাত্র ভরসা। ‌উপজেলায় বর্তমানে করোনার ভ্যাকসিন গ্রহণে জনসাধারণের ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে আমরা সুশৃংখলভাবে টিকা প্রদান করছি এবং আগামী ৭ আগস্ট থেকে গণহারে টিকা দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হচ্ছে।