ইসলামী আন্দোলন সন্দ্বীপের ওলামা ও সুধী সম্মেলন অনু্ষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২৯ ২০১৮, ০৯:৪৭

কাজী শহিদুল্লাহ ওয়াহিদ; ইসলামী আন্দোলন বাংলাদেশ সন্দ্বীপ উপজেলা শাখার ওলামা ও সুধী সম্মেলন গতকাল (২৮সেপ্টেম্বর)শুক্রবার, বিকাল ৩টায় এনাম নাহার আই.এ.বি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর, বগুড়া জামিল মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা আব্দুল হক আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আল্লামা শেখ সা’দীর একটি পঙক্তি আবৃতি করে বলেন যেসব মানুষ পার্থিব সুখ-বিলাসের আশায় আল্লাহর দরবার ছেড়ে মানুষের দুয়ারে যাবে অবশ্যই তারা অপদস্থ হবে, লাঞ্চিত হবে। তিনি আরো বলেন, আজ যারা নিজস্ব স্বকীয়তা বিলিয়ে দিয়ে ইসলামের নামে রাম-বামের সাথে জোট করতে গিয়ে প্রত্যাখ্যাত হয়েছেন পক্ষান্তরে আপনারা ইসলাম ও ইসলামী রাজনীতিকে অপমান করেছেন।এসময় তিনি ইসলামী আন্দোলনের উপর আরোপিত বিভিন্ন অভিযোগের উত্তর দেন। তিনি বলেন, মরহুম ফজলুল করীম রহ. আমাকে বারবার বলেছেন- “হক সাহেব, ওলামায়ে কেরামদের বলুন যদি আমরা ইসলামের বিরুদ্ধাচরণ করি,আমাদের মাঝে যদি শরীয়তের খেলাফ কিছু দেখেন তা আমাদেরকে ধরিয়ে দেন। আমরা তওবা করে তার থেকে ফেরত আসবো।”

বক্তব্যের আগে তিনি চট্টগ্রাম-০৩ সন্দ্বীপ হতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মাওলানা মনছুরুল হক জিহাদী র হাতে হাতপাখা প্রতীক তুলে দিয়ে উপস্থিত জনতার মাঝে তাকে পরিচয় করিয়ে দেন।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- চট্টগ্রাম- ৩ সন্দ্বীপ আসনের সম্ভাব্য প্রার্থী মাওলানা মনছুরুল হক জিহাদী, চট্টগ্রাম নাজিরহাট বড় মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা হাবিবুল্লাহ নদভী, কালাপানিয়া হেদায়েতুল ইসলাম মাদ্রাসার মুহতামিম মাওলানা আবুল ফজল, মদীনাতুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মাহবুব উল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরী, জেলা সেক্রেটারি মাওলানা মতিউল্লাহ নুরী, ইসলামী যুব আন্দোলন চ/উ জেলা সভাপতি মাওঃ মামুনুর রশিদ মামুন, জেলা শ্রমিক আন্দোলনের সাধারন সম্পাদক আলহাজ্ব ফোরকান সিকদার, ইশা ছাত্র আ. চ/উ জেলা সভাপতি মুফতী মোরশেদ কারিমী, ই.যুব আ. সন্দ্বীপ থানা শাখার সভাপতি মুফতি জাহেদুল ইসলাম, সন্দ্বীপ হুসাইনিয়া কাসেমুল উলুম মাদ্রাসার শিক্ষক মাওলানা মাওলানা নুরুল আবছার, মাওলানা আরিফুল্লাহ ও স্থানীয় বামুক, যুব, শ্রমিক ও ছাত্র নেতৃবৃন্দ।

এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সন্দ্বীপ উপজেলা শাখার সভাপতি মাওলানা নাজিম উদ্দীন ভূঁইয়া।সঞ্চালনায় ছিলেন উপজেলা সেক্রেটারি মাওঃ মুহিব্বুল্লাহ।

সম্মেলনে সন্দ্বীপ উপজেলার বড়-ছোট প্রায় সকল মাদরাসার পরিচালক ও সিনিয়র আলেমগণ, বিভিন্ন শিক্ষা পতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং সর্বস্তরের তৌহিদী জনতার উপস্থিতি ও ইসলামী আন্দোলনের প্রতি তাদের সমর্থন আয়োজক কমিটিকে উৎফুল্ল করেছে বলে ধারনা করা হচ্ছে।