ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের কাছে তুলে ধরতে সরকার কাজ করে যাচ্ছে: এলজিআরডি মন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৬ ২০১৯, ২০:৫১

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের কাছে তুলে ধরতেই সরকার কাজ করে যাচ্ছে। প্রত্যেক ধর্মের মানুষই এদেশে স্বাধীনভাবে তাদের নিজ নিজ ধর্ম পালন করতে পারছে বর্তমান সময়ে। এটাই ছিল জাতির পিতার চেতনা এবং চিন্তা।

শুক্রবার বিকালে লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু পৌর কমিউনিটি সেন্টার কাম অডিটোরিয়াম, মডেল মসজিদ, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, বরং ধর্ম পালনের স্বাধীনতা। যেটা ইসলামেরও মূল কথা। কারণ, ইসলাম ধর্ম সব ধর্মকে সম্মান করে। বাংলাদেশ সেভাবেই একটি অসাম্প্রদায়িক চেতনায় গড়ে উঠবে, আমরা সেটাই চাই।

তিনি বলেন, ইসলামের নাম নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে ধর্মের মূল শিক্ষা থেকে মানুষকে সরিয়ে নেয়া এবং নিরীহ মানুষ হত্যা করে সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে আমাদের এই পবিত্র ধর্মের সুনাম নষ্ট করা হচ্ছে। আমরা চাই ধর্মের মর্যাদা সমুন্নত থাকবে।

মন্ত্রী আরও বলেন, দেশের সব নাগরিকদের স্বাচ্ছন্দ্য বাড়াতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। ২৮ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে লাকসামে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ বঙ্গবন্ধু পৌর কমিউনিটি সেন্টার কাম অডিটোরিয়ামের নির্মাণ কাজ শেষ হলে আপনারা ব্যাপকভাবে উন্নত সেবা পাবেন। এর ফলে স্মার্ট সিটির উন্নত সেবা দ্রুত পাবে লাকসামবাসী।