নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে র্যালী ও মানববন্ধন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০১ ২০১৯, ১৩:০৭

কিশোরগঞ্জ প্রতিনিধি: নিসচার ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে শোভাযাত্রা ও চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চনের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও অবমাননার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচী পালন করেছে নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা শাখা।

পথ যেন হয় শান্তির মৃত্যুর নয় স্লোগানে জীবনের আগে জীবীকা নয় সড়ক দুর্ঘটনা আর নয় এ প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার (১ডিসেম্বর) সকালে শহরের ইসলামিয়া সুপার মার্কেট থেকে নিরাপদ সড়ক চাই জেলা শাখার উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আখরাবাজারস্থ ব্রীজের নরসুন্দা পাড়ের নিরাপদ চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।


নিসচার জেলা শাখার সহসভাপতি ইঞ্জিনিয়ার এম এ কাইয়ুম আকন্দ এর সভাপতিত্বে এতে বক্তৃতা করেন জেলা পরিষদ সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সি, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক বিলিকিছ বেগম, নিসচার সহসভাপতি হাকীম মুহা. মতিউর রহমান, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সহসাধারণ সম্পাদক মোঃ শফিক কবীর, অর্থ সম্পাদক মোঃ ফারুকুজ্জামান, যুব বিষয়ক সম্পাদক জুয়েলুর রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন শাহীন,দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম খোকন,দুঘর্টনা বিষয়ক সম্পাদক আমিনুল হক সাদী, আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ গোলাম সারোয়ার, সাংস্কৃতিক সম্পাদক এবিএম হামিদুল হক মুকুল,সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফুরকান উদ্দিন,মহিলা বিষয়ক সম্পাদক ডাঃরুবী ইসলাম,কার্যকরী সদস্য মোঃ ফিরোজ উদ্দিন ভূঞা, এম এ হালিম তালুকদার, মোঃ রুহুল আমীন,মোঃ আসাদুজ্জামান আসাদ, আলী রেজা সুমন.ডাঃ মোবারক হোসেন খান,বিপুল মেহেদী, আনিসুর রহমান,মোঃ রফিকুল ইসলাম, খায়রুল বাশার, গৌবিন্দ কর্মকার,মোঃ ইসহাক মিয়া,মোঃ সোহেল রানা,খায়রুল বাশার ভূঞা প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় বক্তারা বলেন,দুর্ঘটনা হয়তো একেবারে নির্মূল করা সম্ভব হবে না। তবে চালক থেকে পথচারী, সবাই যদি যার যার অবস্থান থেকে সচেতন হন, পথ চলতে গিয়ে বা গাড়ি চালাতে গিয়ে যদি মোবাইল ফোনে কথা বলা বন্ধ করেন, তাহলে সড়ক দুর্ঘটনা অনেকাংশে হ্রাস পাবে। এ ব্যাপারে সচেতনতা অবিরাম কার্যক্রমের ওপর নিসচার নেতৃবৃন্দ গত ২৬ বছর যাবত সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করে আসছে। সড়ক পরিবহন আইন ২০১৮ কার্যকরী করায় সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানানো হয়। মনে রাখতে হবে আমাদের নিরাপদ আন্দোলন কারো বিরুদ্ধে নয় সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে এ নতুন আইন।
এছাড়াও নিসচার চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চনের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও অবমাননার প্রতিবাদে নিজ জেলা কিশোরগঞ্জের আখরাবাজার ব্রীজের নরসুন্দার তীরের নিরাপদ চত্বরে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে। এতে নিসচার জেলা শাখার কার্যকরী কমিটির নেতৃবৃন্দ,সাবেক দায়িত্বশীলগণ,বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ উপস্থিত থেকে বক্তৃতা করেন।