সরকারের নতজানু পররাষ্ট্র নীতির ফলে সীমান্ত এলাকায় ভারত বেপরোয়া ভাব দেখাচ্ছে : খেলাফত মজলিস

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ২৫ ২০১৯, ১৫:৪৩

বেনাপোলসহ বিভিন্ন সীমান্ত দিয়ে বিএসএফ কর্তৃক ভারত থেকে বাংলাভাষীদের জোর করে বাংলাদেশে ঠেলে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বিএসএফ কর্তৃক বাংলাভাষীদের পুশব্যাক বাংলাদেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ। এভাবে বাংলাভাষী নারী-পুরুষ-শিশুদের জোর করে বাংলাদেশে ঠেলে দেয়া মানবাধিকারের চরম লঙ্ঘন।

আজ এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ভারতের আসামসহ বিভিন্ন রাজ্যে এনআরসি’র নামে সেদেশের বাংলা ভাষাভাষীদের বাংলাদেশে ঠেলে দেয়ার আশঙ্কা আজ বাস্তবে রূপ নিতে শুরু করেছে। বাংলাদেশের সাথে ভারতের অপ্রতিবেশীসুলভ আচরণ কোনভাবেই মেনে নেয়া যায় না। সরকারের নতজানু পররাষ্ট্র নীতির ফলে ভারত সীমান্তে বেপরোয়া ভাব দেখাচ্ছে। প্রতিনিয়ত বাংলাদেশী নাগরিকদের গুলি করে হত্যা করা হচ্ছে। অন্যায়ভাবে বাংলাভাষীদের বাংলাদেশে পুশব্যাকের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে দ্রুত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহন করতে হবে। ভারতকে আন্তর্জাতিক রীতিনীতি মানতে বাধ্য করতে কুটনৈতিক তৎপরতা জোরদার করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় বিভিন্ন সীমান্ত দিয়ে বিএসএফ কর্তৃক ভারত থেকে বাংলাভাষীদের জোর করে বাংলাদেশে ঠেলে দেয়ার ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে জন্যে যথাযথ পদক্ষেপ গ্রহন ও সীমান্তে বিজিবি’র শক্তি বৃদ্ধিসহ কড়া নজরদারী অব্যাহত রাখার দাবী জানান।