হেফাজত কারও এজেন্ডা বাস্তবায়নের কাজ করবে না

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৮ ২০২১, ১৩:৪৫

পূর্বের মতোই হেফাজতে ইসলাম বাংলাদেশ কোনো রাজনৈতিক দলের পক্ষে বা বিপক্ষে এজেন্ডা বাস্তবায়নের কাজে ব্যবহার হবেন না বলে জানিয়েছেন সংগঠনটির প্রধান উপদেষ্টা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

সোমবার (৭ জুন) হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি ঘোষণার পর সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘হেফাজতে ইসলাম বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ত সবার প্রতি অনুরোধ থাকবে, আপনারা আহলে সুন্নত ওয়াল জামাতের আকীদা ও আকাবিরে উলামায়ে দেওবন্দের মাসলাক থেকে এক ইঞ্চি বরাবর পিছপা হবেন না। পূর্বের ঘোষণা মতে কোনো রাজনৈতিক দলের পক্ষে বা বিপক্ষে এজেন্ডা বাস্তবায়নের কাজে ব্যবহার হবেন না। সব সময় কওমি চিন্তা-চেতনাকে সমুন্নত রাখা এবং আত্মমর্যাদাবোধ ও স্বকীয়তা বজায় রাখার চেষ্টা করতে হবে।’

 

 

মহিব্বুল্লাহ হেফাজতে ইসলামের নতুন কমিটি ঘোষণা হওয়ায় নেতাকর্মী ও সমর্থকদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘সম্প্রতি সংগঠনের ওপর দিয়ে কিছু ঝড় গেলেও অপ্রীতিকর ও প্রতিকূল পরিস্থিতি পেরিয়ে নতুনভাবে হেফাজতে ইসলামের নতুন কমিটি ঘোষণা হওয়ায় আমি আন্তরিকভাবে আনন্দিত। আমির ও মহাসচিবসহ ছোট-বড় সব নেতাকর্মী ও দেশব্যাপী সব সদস্য ও সমর্থকদের আমি আন্তরিক মোবারকবাদ ও শুভেচ্ছা জানাই।’

 

আগের মতোই নিষ্ঠা ও ইখলাসের সঙ্গে ইসলাম, দেশ ও জাতির জন্য হেফাজত নিরলস খেদমত করে যাবে বলে তিনি আশা রাখেন। তিনি বলেন, এদেশের কোটি কোটি জনগণের প্রাণের স্পন্দন ও আশার সংগঠন ‘হেফাজতে ইসলাম’ তাদের ধর্মীয় মৌলিক অধিকার আদায়ে সক্ষম হবে ইনশাআল্লাহ।

মাওলানা মহিব্বুল্লাহ বাবুনগরী জানান, হেফাজতে ইসলাম বাংলাদেশ একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। ২০১০ সালে সর্বপ্রথম সংগঠনটি আত্মপ্রকাশ করে। দেশের বর্ষীয়ান আলেম সমাজের পরামর্শক্রমে মরহুম আল্লামা আহমদ শফীকে আমীর নিযুক্ত করে এই সংগঠনের কার্যক্রম শুরু হয়।