হেফাজতের কোনও রাজনৈতিক উচ্চাবিলাস নেই: আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২৯ ২০২১, ২৩:১৩

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী বলেছেন, হেফাজত সম্পূর্ণ অরাজনৈতিক ঈমানী আন্দোলনের সংগঠন। এই সংগঠনের কোনও রাজনৈতিক উচ্চাবিলাস বা কর্মসুচি নেই। আমরা সেভাবেই হেফাজতকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবাে, ইনশাআল্লাহ।

আজ (২৯ই আগস্ট) রবিবার হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় ও খাস কমিটির বৈঠকে পঠিত বক্তব্যে হেফাজতের নতুন আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর পক্ষে হেফাজত মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী এসব কথা বলেন।

অংশগ্রহণ করেন কেন্দ্রীয় ও খাস কমিটির নেতৃবৃন্দ।বৈঠকের শুরুতে সদ্য প্রয়াত আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী রহ.-এর মাগফিরাত ও দারাজাত বুলন্দি কামনা করা হয়।

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, হেফাজতের আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী রহ. এর ইন্তেকালে ইসলামী নেতৃত্বে যে ক্ষতি হয়েছে, তা পূরণ হওয়ার নয়। তিনি একাধারে একজন বিখ্যাত মুহাদ্দিস, শাইখুল হাদীস ও ধর্মীয় আন্দোলনের আপােষহীন সিফাসালার ছিলেন। এমন নেতৃত্ব আগামী শতবছরেও জাতির ভাগ্যে জুটবে কিনা সন্দেহ আছে।

আমি মরহুম আমীরের মাগফিরাত কামনা করি। সাথে সাথে দেশ ও সারা বিশ্বের মুসলিমদের কাছে মরহুম আমীরের জন্য দুয়ার আহ্বান জানাচ্ছি।

আমি বায়ােবৃদ্ধ মানুষ। সকলে মিলে আমাকে আমীরের দায়িত্ব দিয়েছেন। শারীরিক বিভিন্ন অসুস্থতার কারণে দায়িত্ব পালন করা আমার জন্য কঠিন হলেও সর্বোচ্চ চেষ্টা করবাে, ইন শা আল্লাহ।