হেফাজতের কমিটিতে জামাতের কেউ স্থান পায়নি: জাকারিয়া নোমান ফয়জী

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২১ ২০২০, ১০:১৬

হাবীব আনোয়ার, হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম:

সম্প্রতি ডিবিসি নিউজে দেওয়া মুফতী মুহাম্মদ ওয়াক্কাস সাহেবের সাক্ষাৎকারকে ভিত্তিহিন ও ভূয়া আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী।

আজ ২১ নভেম্বর শনিবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে মাওলানা জাকারিয়া নোমান বলেন, হেফাজতে ইসলামের সদ্য ঘোষিত কমিটিতে জামাতের কেহ নেই। জামাতের কেহ-ই হেফাজতের কমিটিতে স্থান পায়নি।জামাতের সাবেক সভাপতি হেফাজতের কমিটিতে পদ পেয়েছেন মর্মে ডিবিসি নিউজে যে প্রতিবেদন প্রচারিত হয়েছে তা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও অবাস্তব। বাস্তবতার সাথে এর কোন মিল নেই। জনমনে বিভ্রান্তির সৃষ্টি করতেই এমন ডাহামিথ্যে প্রতিবেদন করেছে ডিবিসি। আমরা তীব্র নিন্দা জানাই।

মাওলানা জাকারিয়া নোমান আরো বলেন,আজীবন যিনি চারদলীয় জোটের সাথে রাজনীতি করে চুলদাড়ি পাকিয়েছেন তিনি হেফাজতের কমিটিতে জামাত খোঁজা বড়ই হাস্যকর বিষয়। বয়োবৃদ্ধ বয়সে তাঁর মুখ থেকে এমন দায়িত্বহীন বক্তব্য আমরা আশা করিনি। তাঁর এমন বক্তব্যে জাতী মর্মাহত হয়েছে।

সকলের নিকট প্রশ্ন রেখে জাকারিয়া নোমান ফয়জী বলেন,আজ যাদেরকে জামাত ইত্যাদির তকমা লাগিয়ে হেফাজতের কমিটিকে প্রশ্নবিদ্ধ করার ঘৃণ্য ষড়যন্ত্র করা হচ্ছে তারা তো শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. এর জীবদ্দশায় হেফাজতের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। সেদিন কেন তাঁদের বিরুদ্ধে জামাতের অভিযোগ করা হয়নি ? এক সময় জমাত করলে যে সেই অন্য দল করতে পারবে না এটা কি হতে পারে? একসময় জামাতের অর্থ যোগানদাতা এখন আওয়ামী লীগের সাংসদ।

তিনি আরো বলেন, মুফতি হারুন ইজহারসহ কয়েকজন বিরুদ্ধে বাম পাড়ার মানুষের মত জিহাদী টেক লাগানো কঠোর সমালোচনা করেন তিন।

হেফাজতে ইসলাম দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন। দেশের শীর্ষ ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধ মতামতের ভিত্তিতেই হেফাজতের কমিটি ঘোষণা করা হয়েছে। হেফাজতের নতুন কমিটি দেশবাসীর নিকট গ্রহণযোগ্য হয়েছে,সকলের আশার প্রতিফলন ঘটেছে। বাম মিডিয়ার সহযোগিতায় গুটিকয়েক কুচক্রী হেফাজতের সর্বজন গ্রহণযোগ্য কমিটি নিয়ে অবান্তর ও ভিত্তিহীন প্রশ্ন উত্থাপন করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে। হেফাজতের নেতৃবৃন্দ সহ দেশেবাসীকে এ ব্যাপারে সতর্ক থাকার আহ্বান করছি।