হাটহাজারীতে রোলারে পেঁচিয়ে শ্রমিকের মৃত্যু

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৬ ২০১৮, ০৫:২৫

হাটহাজারীতে অটোমেটিক ইটভাটার মেশিনের রোলারে পেঁচিয়ে মোঃ মুরাদ(২০) নামে এক শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। শনিবার সকাল নয়টার দিকে মির্জাপুর ইউনিয়নের চিশতিয়া অটো ব্রিকসে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ময়মনসিংহ জেলার তারা মিয়ার পুত্র। সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। চরম অব্যবস্থাপনা ও অদক্ষ শ্রমিক দিয়ে মেশিন পরিচালনার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ওই ইটভাটার শ্রমিক ইমরান জানান, সকাল নয়টার দিকে অসাবধানবশত মুরাদ মেশিনের রোলারে পেঁছিয়ে আটকে যায়। এতে তার শরীর ক্ষত-বিক্ষত হয় এবং পেটের নাড়িভুঁড়ি বেরিয়ে ঘটনাস্থলেই মারা যায়। আমি তাৎক্ষণিক মেশিন বন্ধ করি। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।ইমরান আরো বলেন, ঘটনার সময় ওই স্পটে কাজ করা অপারেটর সুলতান বাথরুমে যায়। ঘটনাস্থলের অন্তত ২০ ফুট দূরে সে কাজ করত। কিন্তু কিভাবে সে সেখানে গেলো তা বুঝতে পারছি না।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, ফিল্ডে শ্রমিকদের কাজের অনুকূল পরিবেশ নেই। পাহাড়ঘেষা এ ফিল্ডের শ্রমিকদের কাজ করার সময় নিরাপত্তার হেলমেটও নেই। দরিদ্র শ্রমিকেরা এ ফিল্ডে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকে।

ঘটনাস্থল পরিদর্শনকারী হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, আমরা সংবাদ পেয়ে লাশ উদ্ধার করেছি। কিভাবে তার মৃত্যু হয়েছে বিষয়টি খতিয়ে দেখছি। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। আইনানুগ প্রক্রিয়ায় পরিবারকে লাশ হস্তান্তর করা হবে।