হতাহতদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান খেলাফত আন্দোলনের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৫ ২০২২, ২২:১৬

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ হতাহতদের ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী।

আজ (৫ জুন) রবিবার বিকালে দলের প্রচারসম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর স্বাক্ষরিত এক যৌথ শোক বার্তায় তিনি এসব কথা বলেন।

অগ্নিকাণ্ডে নিহত ব্যাক্তিদের শাহাদাতের মর্যাদা কামনা ও আহতদের সুচিকিৎসার দাবি জানিয়ে নেতৃদ্বয় বলেন বলেন, হতাহত সকল পরিবারের পুনর্বাসন ও তাদের সর্বাত্মক সহযোগিতায় সরকারসহ সকলকে এগিয়ে আসা মানবিক ও নৈতিক দায়িত্ব। আমরা হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করছি এবং মহান আল্লাহর দরবারে সকলের কল্যাণ কামনা করছি।

কনটেইনার থেকে আগুনের সূত্রপাত

সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ২৪ একর জায়গাজুড়ে অবস্থিত। প্রতিষ্ঠানটি মূলত পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি। ঘটনার সময় সেখানে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন বলেও জানা গেছে। তবে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনো সঠিকভাবে জানা যায়নি।