সৎ ব্যবসা উত্তম ইবাদত -আইডিয়াল কমার্শিয়াল সার্ভিসের ডাইরেক্টরবৃন্দ

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৮ ২০২০, ০১:১৪

আইডিয়াল কমার্শিয়াল সার্ভিসের আমানত ইনসাফের সাথে সকল ডাইরেক্টরস ও শিয়ার হুল্ডারের পুঁজি সহ মুনাফা সঠিক সময়ে হস্থান্তর করা হয়েছে।

ইসলাম আল্লাহর একমাত্র মনোনীত পরিপূর্ণ ধর্ম ও জীবন ব্যবস্থা। জীবনের সব ক্ষেত্রের মতো ব্যবসা বাণিজ্যে কল্যাণ ও অকল্যাণের বিষয়গুলো ইসলাম স্পষ্ট করে বর্ণনা করেছে। ব্যবসা সম্পর্কে আল কুরআনের মৌলিক কথা হলো:
‎يَا أَيُّهَا الَّذِينَ آمَنُوا لَا تَأْكُلُوا أَمْوَالَكُم بَيْنَكُم بِالْبَاطِلِ إِلَّا أَن تَكُونَ تِجَارَةً عَن تَرَاضٍ مِّنكُمْ ۚ وَلَا تَقْتُلُوا أَنفُسَكُمْ ۚ إِنَّ اللَّهَ كَانَ بِكُمْ رَحِيمًا
হে ঈমানদারগণ! তোমরা পরস্পরের ধন-সম্পদ অন্যায়ভাবে গ্রাস করো না। তবে ব্যবসা করবে পারস্পরিক সম্মতির ভিত্তিতে এবং কখনো (স্বার্থের কারণে) একে অপরকে হত্যা করো না। নিশ্চয় আল্লাহ তোমাদের প্রতি অত্যন্ত মেহেরবান। (সূরা আন্ নিসা:-২৯)
অন্যত্র আল্লাহ বলেন,
‎وَأَحَلَّ اللَّهُ الْبَيْعَ وَحَرَّمَ الرِّبَا ۚ
আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন এবং সুদকে করেছেন হারাম। (সূরা বাকারা:-২৭৫)

গত ১৬ আগষ্ট ২০২০, লন্ডন একটি রেস্টুরেন্টে আইডিয়াল কমার্শিয়াল সার্ভিসের সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও মেনেজিং ডাইরেক্টর মাওলানা আব্দুল আহাদের সঞ্ছালনায় উক্ত কম্পানির ডাইরেক্টরস সভা অনুষ্ঠিত হয়।
এতে উপস্তিত ছিলেন, কম্পানির ডাইরেক্টর ও সহ সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, ডাইরেক্টর ও অর্থ সম্পাদক হাফিজ মাওলানা এনামুল হক, ডাইরেক্টর মুহাম্মদ বুলবুল আহমদ, ডাইরেক্টর কাজী ইমদাদুল হক সাকিব, ডাইরেক্টর আব্দুল কাইয়ুম, ডাইরেক্টর হাজি শামছুল ইসলাম, ডাইরেক্টর মাওলানা জাকিউর রাহমান, ডাইরেক্টর আলমগীর হুসাইন ও ডাইরেক্টর মুহাম্মদ আব্দুল মালিক প্রমুখ।

আইডিয়াল কমার্শিয়াল সার্ভিসের সভাপতি মাওলানা সাদিকুর রাহমান বলেন, ডাইরেক্টর সকল দায়ীত্বশীলবৃন্দ সঠিক ও আমানত এবং ইনসাফের ভিত্তিতে ব্যবসাকে পরিচালনা করে অল্প সময়ে লক্ষ্যে পৌঁছতে না পারলেও আলহামদুলিল্লাহ অনেক সাফল্য অর্জন করেছেন।
দুই কোটি ত্রিশ লক্ষ টাকার পুঁজি সঠিক ও ইনসাফ ভিত্তিক ব্যবসা পরিচালনা করেছেন। তিনি বলেন সৎ ভাবে ব্যবসা করলে তাহা উত্তম ইবাদত আশা করা যায়। পুঁজি সহ সকলের মুনাফা ডাইরেক্টর ও শিয়ার হুল্ডারের ন্যায্য পাপ্য সঠিক সময়ে আমানতের সাথে হস্থান্তর করতে পারায় মহান আল্লাহর দরবারে শুকুর আদায় করে সকল ডাইরেক্টরবৃন্দকে ধন্যবাদ জানান।

আইডিয়াল কমার্শিয়াল সার্ভিসের সহ সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম সকল ডাইরেক্টর কে ধন্যবাদ জানিয়ে বলেন, কম্পানির সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, মেনেজিং ডাইরেক্টর মাওলানা আব্দুল আহাদ ও অর্থ সম্পাদক হাফিজ মাওলানা এনামুল হক সহ আইডিয়াল কমার্শিয়াল সার্ভিসের হাউজিং ব্যাবসা কে সঠিক ও ইনসাফে পরিচালনা করতে পুর্ন সহযোগিতা করায় তাঁদের প্রশংসা করে বলেন, যে কোন দায়িত্বশীল নবী (সাঃ) এর আদর্শ অনুস্বরণ করে দায়িত্ব পরিচালনা ও উদার দৃষ্টিভঙ্গির কারণেই উখওয়াত বা ভ্রাতৃত্বের মাধ্যমে প্রেম-প্রীতি, মায়-মমতা, ভালোবাসা, সমপ্রীতি ও সৌহার্দ্য জন্ম নিয়ে তা সাফল্যের পথে এগিয়ে যাওয়ার স্বপ্ন প্রসারিত হয়। তা প্রমান করেছে উলামায়ে কেরাম পরিচালিত উক্ত আইডিয়া কমার্শিয়াল সার্ভিস লিমিটেডের নেতৃবৃন্দ।