স্বাধীনতা দিবসে খেলাফত মজলিস যুক্তরাজ্যের আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৭ ২০১৮, ২১:০৪

বক্তব্য রাখছেন খেলাফত মজলিস যুক্তরাজ্য নেতৃবৃন্দ।

একুশে জার্নাল লন্ডন:
গতকাল ২৬শে মার্চ ২০১৮, মহান ম্বাধীনতা দিবস উপলক্ষে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে ইষ্ট লন্ডনস্থ আলহুদা সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

খেলাফত মজলিস নেতৃবৃন্দ উক্ত আলোচনা সভায় বলেন দেশের সূর্য সন্তান ও সর্বস্তরের জনগণ নাগরিক অধিকার, মর্যাদা, ইনসাফ ও নিরাপত্তার স্বার্থে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের মানুষ স্বাধীন করে একটি ভূখন্ড বাংলাদেশ।

কিন্তু মুক্তিযুদ্ধের আজ ৪৭ বছর পরও দেশে মানুষের নিরাপত্তা, ন্যায্য অধিকার ও ন্যায় বিচার থেকে বঞ্চিত। দেশের সার্বিক অবস্থায় দেশের মানুষ স্বাধীন দেশের নাগরিক হয়েও আজ নিরাপত্তায় উদ্বিগ্ন।

দেশের কোথাও আজ আইনের শাসন নেই, আজ প্রতিটি মুহুর্তে হুমকির মুখে জীবন পরিচালনা করতে হচ্ছে।

বাংলাদেশে আজ না আছে মানুষের জানমালের কোনো নিরাপত্তা, না আছে সামাজিক নিরাপত্তা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য দলমত নির্বিশেষে একাত্তর সালের মতো ঐক্যবদ্ধভাবে ইনসাফ প্রতিষ্ঠা আন্দোলন গড়ে তুলতে হবে। 

শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় দারসে কোরআন পেশ করেন লন্ডন সিটির সভাপতি মাওলানা এনামুল হক।

বক্তব্য রাখছেন খেলাফত মজলিস যুক্তরাজ্যের নেতৃবৃন্দ।


এছাড়াও আলোচনায় সভায় বক্তব্য রাখেন, যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা শওকত আলী, সহ সভাপতি হাফিজ আব্দুল কাদির, সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক হাফিজ শেখ মুসতাক আহমাদ, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, অফিস ও প্রচার সম্পাদক মুহাম্মদ সৈয়দ মারুফ আহমদ, লন্ডন মহানগরীর সহ সভাপতি হাফিজ মাওলানা আশ্রাফ চৌধুরী প্রমুখ।