বিজয় দিবস উপলক্ষে খেলাফত মজলিস ইউকে শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৮ ২০২১, ০৬:৫৮

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) জুম অ্যাপের এই ভার্চুয়ালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউকে শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় শুরুতে ক্বোরআন তেলাওয়াত করেন খেলাফত মজলিস লন্ডন সিটির প্রশিক্ষন সম্পাদক মাওলানা দেলওয়ার হোসাইন।

স্বাধীনতা সুবর্ণ জয়েন্তীর আলোচনায় সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের সিনিয়র কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও ইউরোপের পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

 

তিনি তাঁর বক্তব্যের শুরুতে মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বলেন, দেশের মানুষ যে কারণে দেশকে স্বাধীন করার জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছিল তার সুফল এখনও স্বপ্নই থেকে গেল! আজ স্বাধীনতার ৫০ বছর পুর্ন হল, কিন্তু মুক্তিযুদ্ধের লক্ষ্যে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার আজও প্রতিষ্ঠিত হয়নি। হয়েছে শুধু ক্ষমতার পরিবর্তন আর ক্ষমতা লোভিদের চক্রান্তের কারণে শান্তির লাল সূর্য্যের কিরণ আজ দুর্নীতির মেঘে বিশ্ব বিস্তৃত!

সভপতির সমাপনির বক্তব্যে মাওলানা সাদিকুর রাহমান বলেন, আজ স্বাধীনতা সুবর্ন জয়েন্তীতে শপথ হবে! মজলুম মানুষের মুক্তির জন্য সাম্য, মানবতার মর্যাদা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য ইনসাফের সংগ্রামে জেগে উঠা।স্বাধীনতার জন্য স্বৈরাচার ও স্বৈরতন্ত্রের বিরোদ্ধে স্বাধীনতা সুরক্ষার সংগ্রামে এগিয়ে আসা।

অন্যান্য বক্তারা বর্তমান সরকারের উদ্যেশ্যে বলেন, রাজনৈতিক প্রতিহিংসা ও প্রহসনের নির্বাচন পরিত্যাগ করে নির্দলীয় সরকারের নিকট ক্ষমতা হস্থান্তর করে দেশ ও মানুষের নিরাপত্তায় এগিয়ে আসার আহবান জানান।

এতে আর বক্তব্য রাখেন, ইউকে শাখার সহ সভাপতি মুফতী তাজুল ইসলাম, সহ সভাপতি ক্বারী আব্দুল মুকিত আজাদ, সহ সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাছান সাবির, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকীর, ক্যামব্রীজ শাখার সভাপতি মাওলানা নোমান উদ্দীন, গলেস্টারের দায়িত্বশীল সভাপতি মাওলানা হাবিবুর রাহমান, লুটন শাখার সভাপতি মাওলানা মাসরুর আহমদ বুরহান, প্রমুখ।