সৃজনঘর তরবিয়তি এজলাস ২০২২’ অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৪ ২০২২, ১৭:৪৮

শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘরের নির্বাহী পরিষদ ও সহযোগী প্যানেলের সমন্বয়ে ‘তরবিয়তি এজলাস ‘২০২২’ অনুষ্ঠিত হয়েছে। ১৪ সেপ্টেম্বর বুধবার সুবহে সাদিক থেকে দ্বিপ্রহর পর্যন্ত মৌলভীবাজার জেলাস্থ নাজাত ইসলামী মারকাজ এ তরবিয়তি এজলাস অনুষ্ঠিত হয়।

সৃজনঘর নির্বাহী পরিষদের সভাপতি মাওলানা সাইফ রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হামমাদ রাগিব ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ইবাদ বিন সিদ্দিক এর যৌথ পরিচালনায় শিক্ষামূলক খুসুসি এজলাসে অতিথি বিচারক হিশেবে বক্তব্য রাখেন বরেণ্য লেখক, বহু-গ্রন্থ প্রণেতা মাওলানা মুহাম্মাদ যাইনুল আবিদীন, বরেণ্য লেখক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শরীফ মুহাম্মদ। বক্তব্য রাখেন সৃজনঘর স্থায়ী কমিটির সদস্য মাওলানা জিয়া উদ্দীন ইউসুফ ও সাবেক সভাপতি আহমদ কবীর খলীল।

এজলাসে উপস্থিত ছিলেন নির্বাহী পরিষদের সদস্য মাওলানা হাম্মাদ তাহমীম, মাওলানা মামুন আব্দুল্লাহ, মাওলানা জামিল আহমদ, মাওলানা শাফি উদ্দীন, মাওলানা মুস্তাকিম আল মুনতাজ, মাওলানা লাবীব শাহেল। উপস্থিত ছিলেন সহযোগী প্যানেলের সদস্যবৃন্দ, যথাক্রমে— মাওলানা আবদুস সামাদ, মাওলানা আবু সুফিয়ান নাসিম, মাওলানা আশরাফ উদ্দীন শফি, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা সৈয়দ আসিফ, ও জুনাইদ শামসী।

এজলাসে ‘সৃজনঘর—আপনার ভাবনা’ পর্বে নির্বাহী পরিষদ ও সহযোগী প্যানেলের সদস্যরা সৃজনঘর সম্পর্কে তাদের চিন্তা, পরিকল্পনা ও বিভিন্ন ধরণের আইডিয়া প্রকাশ করেন।

মাওলানা শরীফ মুহাম্মাদ

অতিথি প্রশিক্ষক মাওলানা শরীফ মুহাম্মদ সবার চৈতন্যবোধের প্রতি আপ্লুত হয়ে বলেন: সৃজনঘর পরিবারের আছে হিম্মত, বোধ ও সুস্থ মননের পাথেয়। তবে সৃজনঘর আগামীর যাত্রাপথে নিরাপদ চলতে হলে দুটি জিনিষ প্রয়োজন। ঐক্য ও সেক্রিফাইজ। চারিত্রিক উন্নতির জন্য প্রয়োজন সব সময় তাওবা-ইসতেগফার করা। প্রতিদিন কালামুল্লাহ তেলাওয়াত করা এবং জামাতে নামাজ আদায় করা।

মাওলানা যাইনুল আবিদীন

অতিথি প্রশিক্ষক মাওলানা মুহাম্মাদ যাইনুল আবিদীন বলেন, সৃজনঘরের প্রধান টার্গেট হবে ইত্তেবায়ে সুন্নাহ। যদি প্রত্যেক সদস্য সুন্নতে নববির পরিপূর্ণ অনুসারী হিশেবে নিজেকে তৈরি করতে পারে, এর মাধ্যমে ব্যক্তি, পরিবার ও উম্মাহ উপকৃত হবে। অবশ্যই আল্লাহ পাক এর জাযা দান করবেন। তিনি বলেন: এ কথা সবার স্মরণ রাখা উচিত যে, দীনি কাজে কোনো ব্যর্থতা নেই।

দুপুর ১২টায় মাওলানা শরীফ মুহাম্মদ সাহেবের আখেরি মুনাজাতের মাধ্যমে তরবিয়তি এজলাসের সমাপ্ত ঘটে।