সুষ্ঠুভাবে নির্বাচন হওয়ার সুযোগ নেই: বিএনপি প্রার্থী এসএম জাহাঙ্গীর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১২ ২০২০, ১৬:৩৩

স্টাফ করেসপন্ডেন্ট: ঢাকা-১৮ আসনের উপ নির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন বলেছেন, ভোট সুষ্ঠু হওয়ার কোনো সুযোগ নেই। এ সরকার ২০১৪ সালে ও ২০১৮ সালে যেভাবে ভোটারবিহীন নির্বাচন করেছে ঠিক একইভাবে ঢাকা-১৮ আসনেও ভোটারবিহীন নির্বাচন করে বিজয়ী হতে চায়। তার জন্য যা যা করা দরকার সব করছে

আজ বৃহস্পতিবার সকালে আবদুল্লাহপুর আদর্শ বিদ্যানিকেতনে ভোট প্রদান শেষে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর বলেন, এ উপনির্বাচন ছিলো আওয়ামী লীগের জনপ্রিয়তা যাচাই করার একটা উত্তম সুযোগ কিন্তু তারা সেটা করেনি। এ উপ নির্বাচনের মাধ্যমে তারা যাচাই করতে পারতো তারা কতটা জনপ্রিয়, কিন্তু সে পথে না গিয়ে তারা ভোটারবিহীন নির্বাচনের পথে গেছে।

বিএনপির এ প্রার্থী বলেন, এ নির্বাচনে ভোটের কোনো পরিবেশ নেই। তারা তাদের দখলদারিত্ব বজায় রেখেছে, জনগণের গণতন্ত্র হরণ করেছে, ভোটাধিকার হরণ করেছে।

জাহাঙ্গীর অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ যেভাবে বাহির থেকে সন্ত্রাসীদের জড়ো করেছে, ঢাকার বাহির থেকে, গাজীপুর, সাভার থেকে সন্ত্রাসী এনে জড়ো করেছে। ভোটাররা ভোট কোন্দ্রে যেতে পারছে না, তাদের ভয়ভীতি দেখাচ্ছে।

শুধু আওয়ামী সন্ত্রাসীরা নয় সাথে সাথে পুলিশও তাদের সহযোগিতা করছে, আমাদের নেতাকর্মীদের মারধর করে বের করে দিচ্ছে। ভোটারতো দূরের কথা আমাদের এজেন্ট ও ঢুকতে দিচ্ছে না।

তিনি বলেন, সকাল থেকে এখন পর্যন্ত একটা কেন্দ্রেও আমাদের এজেন্টকে ডুকতে দিচ্ছে না। দুই একটা কেন্দ্রে এজেন্ট গেছে তাদের বের করে দেয়া হচ্ছে, পুলিশ গিয়ে ধমকাচ্ছে আর আওয়ামী সন্ত্রাসীরা গিয়ে বের করে দিচ্ছে।

বিএনপির এ প্রার্থী আরো বলেন, মালেকা বানু আদর্শ বিদ্যানিকতনে আমাদের ১০ জন নেতাকর্মী ও সমর্থককে ধরে নিয়ে গেছে। দুইজন এজেন্টকে বের করে দিয়েছে, এখন এ কেন্দ্রে কোনো এজেন্ট নেই।

যুবদলের এ নেতা বলেন, তারা কোনো ভাবে চায়না জনগণ ভোট দিতে আসুক, জনগণ ভোট দিতে আসলে আওয়ামী লীগের পরাজয় হবে তারা ধানের শীষে ভোট দিবে। সেজন্য তারা ঢাকার বাহির থেকে সন্ত্রাসী এনে কেন্দ্রে কেন্দ্রে ক্যাম্প করেছে। অথচ আইনে বলা আছে নির্বাচনের দিন কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা থাকবে অথচ আওয়ামী লীগ প্রতিটা কেন্দ্রের সামনে ক্যাম্প বসিয়েছে। কারণ তারা চায় না কোনো ভাবে ভোটাররা ভোট দিতে আসুক।