সুনামগঞ্জে মসজিদ থেকে ইমাম ও সাংবাদিকের ঝুলন্ত লাশ উদ্ধার

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৩ ২০২১, ২০:১৯

সুনামগঞ্জের জামালগঞ্জে মসজিদের ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। বৃহষ্পতিবার সকালে উপজেলার ভীমখালী ইউনিয়নের মৌলিনগর জামে মসজিদে এ ঘটনাটি ঘটে।

মৃত মাও. আবুল কালাম জাকারিয়া (৩৩) জামালগঞ্জ উত্তর ইউনিয়নের উত্তর কামলাবাজ গ্রামের মৃত আব্দুল খালেকের পুত্র। তাঁর মা, স্ত্রী ও দুই শিশু সন্তান রয়েছে।

তিনি মৌলিনগর জামে মসজিদে ইমামের দায়ীত্বে ছিলেন। এ ইমামতির পাশাপাশি তিনি ইসলামিক ফাউন্ডেশনের গণশিক্ষা কর্যক্রমের শিক্ষকের দায়ীত্ব পালন করছিলেন। প্রায় একয়ুগ ধরে তিনি বিভিন্ন সংবাদপত্রে জামালগঞ্জ উপজেলার প্রতিনিধিত্ব করেন। মৃত্যুর পুর্ব দৈনিক আলোকিত সকাল পত্রিকার জামালগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া তিনি জামালগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিভিন্ন পদে দায়ীত্ব পালন করেন। চলতি বছর প্রেসক্লাবের গঠনতন্ত্রবিহীন ভুয়া কমিটি গঠন করায় জামালগঞ্জ প্রেসক্লাব থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। পরে তিনি ওই ক্লাবে আর অন্তর্ভূক্তি হননি।

জানা যায়, বৃহস্পতিবার সকালে প্রতিদিনের মতো মসজিদে শিশু শিক্ষার্থীদের পাঠদান শেষে মসজিদের ফ্যানের সাথে রসি টানিয়ে আত্মহত্যা করেন। এ সময় মুয়াজ্জিন ময়না মিয়া মসজিদের মুষ্টি চাল সংগ্রহ করে মসজিদের ভেতরে ঢুকতে গিয়ে গ্রিলের গেট ভেতর থেকে আটকানো অবস্থায় দেখতে পান। পরে তিনি অনেক চেষ্টায় গেট খুলে মসজিদের ভিতরে প্রবেশ করেই ইমাম জাকারিয়াকে সিলিং ফ্যানের সাথে ঝুলে থাকতে দেখেন। এ সময় তিনি চিৎকার করতে থাকলে তার হাঁক-চিৎকারে আশ-পাশের মানুষ মসজিদে জড়ো হয়ে ইমামের ঝুলন্ত লাশ দেখতে পান।

এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করে। ময়না তদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

রাতে এশার নামাজ শেষে জানাজার পর গ্রামের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় তাকে। তবে মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

এ ব্যাপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।